দেশহেলথ

সংসদ খুলতেই করোনা প্রকোপ! অধিবেশনের প্রথম দিনেই ২৫ জনের বেশি রিপোর্ট পজিটিভ

মহানগর বার্তা ওয়েবডেস্ক: করোনা ভাইরাস এতদিনেও মুফ ফেরাইনি দেশবাসীর থেকে। সংসদ খুলতে না খুলতেই ঘটে গেল বিপর্যয়। অধিবেশনের প্রথম দিনেই ২৫ জনের বেশি সাংসদের শরীরে করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট পাওয়া গেল।

লোকসভায় প্রায় ২০০ সদস্য উপস্থিত থাকছেন, তাদের মধ্যে ৩০ জন বসছেন গ্যালারিতে৷ রাজ্যসভা চেম্বারেও কয়েকজন লোকসভার সদস্যকে বসতে দেওয়া হয়েছে সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনেই, এছাড়া সংসদে একটি বেঞ্চে ৬ জন বসে স্বাভাবিক সময়ে সেটা কমিয়ে ৩ জন করে বসানো হচ্ছে।

দীর্ঘদিন পর আজ ১৪ই সেপ্টেম্বর সংসদে প্রত্যেক সাংসদ, সাংবাদিক, গাড়ির চালক, কর্মীদের আবশ্যিক ভাবে করোনা পরীক্ষা করা হয়৷ রিপোর্ট আসতেই জানা যায় লোকসভায় বিজেপির ১২ জন, YRS কংগ্রেসের ২ জন, শিবসেনা, ডিএমকে ও আরএলপি দলের একজন করে সাংসদের করোনা পজিটিভ।

আজ ১৪ই সেপ্টেম্বর সকাল ৯টায় অধিবেশন শুরু হয় যা চলবে পয়লা অক্টোবর পর্যন্ত৷ এছাড়া শনিবার ও রবিবার মিলিয়ে লোকসভা বসবে দুপুর ৩টে থেকে সন্ধে ৭টা ও রাজ্যসভা বসবে সোমবার দুপুর ৩টে থেকে সন্ধে ৭টা ও ১৫ সেপ্টেম্বর থেকে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত৷

তবে সূত্র মারফত জানা যাচ্ছে, কোভিড প্রোটোকল মেনেই এ দিন সংসদে অধিবেশন শুরু হয় এবং সাংসদরা সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনেই অধিবেশনে আসন গ্ৰহণ করেন। এবং সংসদে ঢোকার জন্য প্রত্যেকের করোনা পরীক্ষার রিপোর্ট অত্যাবশ্যক করা হয়েছে৷ তাও ঠেকানো যাইনি করোনার উপস্থিতি। এদিনের পর অধিক সতর্কতার দিকটি বাড়ানোর দিকে নজর দিতে হবে। এবং সেই মতই সব সিদ্ধান্ত নিতে হবে। নাহলে আগামী দিনে সংসদের মত আপামর জনগনের কার্যক্ষেত্রে যোগদানের ক্ষেত্রেও বিপদের সম্ভাবনা ক্রমশ স্পষ্ট হচ্ছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close