দেশভাইরাল

তনিশক্-এর বিজ্ঞাপনের বাস্তবায়ন, সম্প্রীতির নজির গড়ল হিন্দু-মুসলিম দম্পতি

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বিশিষ্ট গয়না প্রস্তুতকারী সংস্থা তনিশক্-এর বিজ্ঞাপন নিয়ে এখন তোলপাড় নেট দুনিয়া। বিরোধিতার চাপে পড়ে বিজ্ঞাপনটি তুলে নিতে বাধ্য হয়েছে তনিশক্।আর তাই নিয়েই সরব হয়েছেন একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ।তবে এসবের মাঝেই এবার বাস্তবেও দেখা গেল সেই ঘটনা। ঘটা করে হিন্দু বউমার সাধ দিলেন মুসলমান শাশুড়ি। খবরটি সামনে আসতেই কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা।

বস্তুত সম্প্রতি প্রকাশ্যে এসেছিল তনিশক্-এর ওই বিজ্ঞাপন। সেখানে দেখানো হয়েছিল এক মুসলমান ধর্মাবলম্বী পরিবারের সদ্য বিবাহিতা বউ হিন্দু। গর্ভবতী সেই হিন্দু বউমার সাধের আয়োজন করেছেন তাঁর মুসলিম শাশুড়ি।আপ্লুত বউমা যখন শাশুড়িকে নিজের বিস্ময়ের কথা জানায়, শাশুড়ি বলেন, এই অনুষ্ঠানের রীতি তাঁদের পরিবারে প্রচলিত নেই ঠিকই, কিন্তু পুত্রবধূকে খুশি রাখার রীতি ঘরে ঘরেই প্রচলিত।

বলা বাহুল্য,ধর্মীয় সম্প্রীতির যে বার্তা এই বিজ্ঞাপনের মাধ্যমে সমাজকে দেওয়া হয়, তা ভালো চোখে দেখতে পারেন নি অনেকেই। শুরু হয় রিল লাইফে তানিষ্কের বিজ্ঞাপন নিয়ে ধর্মের কচকচানি। বিরোধিতার চাপে পড়ে অবশেষে বিজ্ঞাপন প্রত্যাহার করে নিয়ে ক্ষমাও চেয়ে নেন তনিশক্-এর কর্তৃপক্ষ। এমনকি, তানিশক্-এর শো-রুমে হামলাও চালানো হয় বলে শোনা গেছে।

‘ধর্মের বিবেধের জেরে গলা টিপে মারা হল শিল্প স্বত্তাকে’, এমনটাই বলেছেন সোশ্যাল মিডিয়ার একাংশ। আবার এই ঘটনা বাস্তবে যে হয় না, সে কথাও জানিয়েছেন কেউ কেউ। তাই এ দেশে এমন বিজ্ঞাপন তৈরির দুঃসাহস মানতেই নারাজ একাংশ। কিন্তু, বিজ্ঞাপনে দেখানো এই ঘটনা যে একেবারেই ভুল নয়,তা দেখিয়ে দিল এক হিন্দু-মুসলিম দম্পতি।

অভিনেতা-পরিচালক রাসিকা আগাশে এবং অভিনেতা মহম্মদ যেশান আয়ুব চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন এই বিরোধিতা ভিত্তিহীন। সোশাল মিডিয়ায় নিজের সাধের ছবি তুলে ধরেন রাসিকা। দেখান হিন্দু ধর্ম মতেই হচ্ছে তাঁর সাধ। এই অনুষ্ঠানের পরিকল্পনা করেন মহম্মদ যেশান আয়ুবের পরিবার।অনুষ্ঠানে দু-ধর্মের মানুষের মধ্যে ছিল না কোনও ভেদাভেদ। অর্থাৎ বাস্তবায়িত হয় তানিশক্-এর বিতর্কিত বিজ্ঞাপন। বিচ্ছিন্নতার মাঝে সম্প্রীতির এই বার্তাকে কুর্নিশ জানিয়েছে নেট দুনিয়ার একাংশ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close