আন্তর্জাতিক

মুখে নেই মাস্ক, চিকিৎসার মাঝেই হোয়াইট হাউস ফিরলেন করোনা পজিটিভ ট্রাম্প

মহানগরবার্তা ওয়েবডেস্ক:করোনা পজিটিভ। তবু কোয়ারানটাইন তো দূরের কথা, হাসপাতাল থেকে বেরিয়ে হোয়াইট হাউসে গেলেন ডোনাল্ড ট্রাম্প, কোনোরকম মাস্ক ছাড়াই। মাত্র চার দিন হাসপাতালে কাটিয়েই ফের কাজে যোগ দিয়েছেন তিনি। শুধু তাই নয়, শোনা যাচ্ছে আগামী ১৫ই অক্টোবর বিপক্ষের সঙ্গে বাকযুদ্ধে অংশ নেওয়ার কথাও ভাবছেন মার্কিন প্রেসিডেন্ট।

বস্তুত, চার দিন আগে ট্রাম্পের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তিনি রোগের মৃদু উপসর্গ নিয়ে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াল্টারওয়াল্টাররিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে। জ্বর,সর্দি কাশির সঙ্গে তাঁর শ্বাসকষ্টও ছিল বলে জানা গেছে। কিন্তু মাত্র চারদিনের চিকিৎসার পরেই হাসপাতাল থেকে বেরিয়ে এসেছেন তিনি। বলা বাহুল্য, তাঁর সংক্রমণ এখানো কমে নি। এখনো কোভিড পজিটিভ আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিন হোয়াইট হাউসে পৌঁছেই মুখ থেকে মাস্কটাও খুলে ফেলেন তিনি। হাসপাতাল থেকে বেরোনোর কিছু পরেই তাঁর ট্যুইট আসে। সেখানে একটি ভিডিও বার্তায় তিনি আমেরিকাবাসীদের উদ্দেশ্যে বলেন, “আপনাদের জীবনে এই ভাইরাসকে কর্তৃত্ব স্থাপন করতে দেবেন না। বাইরে বেরোন, কিন্তু সতর্ক থাকুন।” এছাড়া, দেশবাসীর কাছে তিনি নিজের স্বাস্থ্য সম্পর্কে তথ্যও দিয়েছেন ওই ভিডিওতে। বলেছেন, “এখন একটু ভালো আছি আমি। হয়তো ভালো হয়ে গেছি, জানি না।”

একটি মার্কিন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানা যায়, ডোনাল্ড ট্রাম্পের মেডিক্যাল দল নিশ্চিত ভাবে জানিয়েছে, এখনও মার্কিন প্রেসিডেন্ট সম্পূর্ণ ভাইরাস মুক্ত হন নি। কিন্তু তিনি হাসপাতাল থেকে বাড়ি যেতে সক্ষম। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিকই আছে। এমতাবস্থায়, আগামী ১৫ই অক্টোবরে মায়ামিতে আয়োজিত বির্তক সভায় যোগ দিতে ইচ্ছুক ট্রাম্প। তাঁর প্রতিপক্ষ ডেমোক্র্যাটিক দলের প্রতিনিধি জো বাইডেন।

জানা গেছে হাসপাতাল থেকে বেরিয়ে তিনি হেলিকপ্টারে চেপে সোজা হোয়াইট হাউস পৌঁছোন। আসন্ন নির্বাচনের আগে মার্কিন প্রেসিডেন্টের এহেন আচরণ যে নাগরিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে, তা বলাই বাহুল্য।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close