খবরমহানগর

নবান্ন অভিযানের পর বামেদের পুরসভা অভিযান, ভাঙল ব্যারিকেড, উত্তপ্ত রাজপথ

মহানগর বার্তা ডেস্ক : ফের আরও এক অভিযান। গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান ঘিরে বিশৃঙ্খলার ছবি উঠে আসে। আর এবার এসএফআই-এর মিছিল ঘিরে আবারও অশান্তির পরিবেশ। স্বচ্ছ নিয়োগের দাবিতে পথে নেমেছে বাম ছাত্র যুব সংগঠন এসএফআই ও ডিওয়াইএফআই। পুরসভায় নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল এসএফআই’য়ের। রাস্তায় বসে পড়ে মিছিল করেন বাম ছাত্ররা(CPIM)। পরে ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করলে পুলিশের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা।

তাদের দাবি, অবিলম্বে রাজ্য জুড়ে দুর্নীতিপূর্ণ নিয়োগ বন্ধ করতে হবে। প্রাথমিক, টেট থেকে শুরু সকল শিক্ষাক্ষেত্রে স্বচ্ছ নিয়োগ করতে হবে। কলকাতা পুরসভায় যে ৩০ হাজার শূণ্য পদ রয়েছে তার দ্রুত নিয়োগ করতে হবে। সেই সঙ্গে রাজ্য সরকারের একের পর এক যে দুর্নীতি উঠে আসছে তারই প্রতিবাদ জানাতে আজ বামেদের এই প্রতিবাদ সভা। মিছিলের নেতৃত্ব দিচ্ছেন ডিওয়াইএফআই রাজ্য কমিটির সম্পাদক মীনাক্ষী মুখার্জী। এছাড়াও রয়েছেন একাধিক বাম(CPIM) নেতা ও কর্মীবৃন্দ।

আরও পড়ুন: “পুরুলিয়ায় এয়ারপোর্ট হবে”, খড়গপুর স্টেডিয়ামে দাঁড়িয়ে প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, বুধবার সিঙ্গুর ইস্যু নিয়ে সরব হয়েছিল বামেরা। মীনাক্ষী(CPIM) বলেছিলেন, “সিঙ্গুরের জমিতে কী হবে সেটা সিঙ্গুরের মানুষ ঠিক করবেন। মানুষ চাইলে এখানে কারখানা করতে হবে। মাছের ভেড়ি আমরা করতে দেব না। মানুষকে সঙ্গে নিয়ে বাম কর্মীরা আন্দোলনে নামবে।” আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পথে নামল বাম ছাত্র যুব সংগঠন। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ধর্মতলা চত্ত্বর। পুরসভার সামনেই ধর্নায় বসে পড়েন বিক্ষোভকারীরা। কলকাতা পুলিশ ছাত্র যুবদের আটকাতে পুরসভার চারিদিকে ব্যারিকেড দিয়ে দূর্গ তৈরি করে ফেলেছে। আর সেই ব্যারিকেড ভেঙে ছাত্ররা এগিয়ে আসলেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। বামেদের এই মিছিল ঘিরে তীব্র যানজটের সৃষ্টি হয়। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close