খেলা

ম্যাচে হেরেই ‘খালিস্তানি’ তকমা, অর্শদীপকে কোণঠাসা করার পরিকল্পনা পাকিস্তানের

মহানগর বার্তা ডেস্ক : ভারত-পাকিস্তান ম্যাচ যদি বিশ্ব ক্রিকেটের(Cricket) সেরা আকর্ষণ হয়, তবে এর অন্ধকারতম দিকও রয়েছে। এমন ম্যাচে সাফল্য পেলে রাতারাতি তারকা হয়ে যাওয়া যায়। কিন্তু ব্যর্থ হলে তাঁকেই ডুবে যেতে হয় চরম বিতর্কে। অনেক ক্ষেত্রে ওই ক্রিকেটারের(Cricket) কেরিয়ার পর্যন্ত প্রশ্নচিহ্নের মুখে পড়ে যায়। সেই শুরু থেকে ভারত ও পাকিস্তানের বহু ক্রিকেটারকে এই পরিস্থিতির মধ্যে বারবার পরতে হয়েছে।

গত বছর টি-টোয়েন্টি(Cricket) বিশ্বকাপে পাকিস্তান ম্যাচে খারাপ বোলিং করার জন্য মহম্মদ সামিকে সোশ্যাল মিডিয়ায় ধিক্কারের মুখে পড়তে হয়েছিল। সে সব মিটিয়ে মাঠে ফিরেছেন ঠিকই, কিন্তু সামি সেই অর্থে আর কুড়ি-বিশের ফর্ম্যাটেই খেলেননি। এ বার সেই তালিকায় নতুন নাম আর্শদীপ সিং। তরুণ বাঁ হাতি পেসারকে নিয়ে রীতিমতো ট্রোলড চলছে সোশ্যাল মিডিয়ায়। এখানেই শেষ হয়নি ব্যাপারটা। আরও খারাপ পরিস্থিতির মুখে পড়তে হয়েছে অর্শদীপকে।

তরুণ বাঁ হাতি পেসারের উইকিপিডিয়া পেজ এডিট করা হয়েছে। সেখানে জোড়া হয়েছে ‘খালিস্তান’ শব্দটা। আর তাতেই উত্তাল আমজনতা থেকে কেন্দ্রীয় সরকার। সোশ্যাল মিডিয়ায় কাউকে ট্রোল করা মানে তাঁকে এ ভাবে অপমান করা হবে, তা কেউই মেনে নিতে পারছেন না। এই নিয়ে তদন্তে নামার পরই কাঠগড়ায় পাকিস্তান।

আরও পড়ুন:কোটিপতি বাবার ছেলে হয়েও মাদুরে শুয়েছে হৃতিক, গাড়ি নয় চড়েছেন অটোতে

পাকিস্তানের পঞ্জাব থেকে একজন এডিট করেছেন অর্শদীপের উইকিপিডিয়া পেজ। ওই পেজে যেখানে ভারতের উল্লেখ রয়েছে, তা বদলে করা হয়েছে খালিস্তান। আর তা নিয়েই সরকারিমহলে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আইটি ডিপার্টমেন্টের তরফে উইকিপিডিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। গুগলের সঙ্গেও কথা বলা হয়েছে। যাতে অর্শদীপের পেজ আর কখনও এডিট না করা যায়।

আরও পড়ুন:“অনেক ভাল মানুষও সঙ্গদোষে খারাপ হয়ে যান”, নাম না করে পার্থ প্রসঙ্গে বললেন মমতা

খারাপ খেললেও অর্শদীপ অবশ্য পাশে পেয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মাদের। বিরাট প্রেস মিটে স্পষ্ট বলেছেন,”চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমি যখন কেরিয়ারে প্রথম বার পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম, বাজে একটা শট খেলে আউট হয়ে গিয়েছিলাম। চাপের মুহূর্তে যে কোনও ক্রিকেটারই ভুল করতে পারে। সেই ভুলটা মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।”

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close