খবররাজ্য

ডেথ সার্টিফিকেট হারানোর বিজ্ঞাপন দিচ্ছেন মৃত ব্যক্তি! ভাইরাল হওয়া ছবি ঘিরে শোরগোল

মহানগর বার্তা ডেস্ক: কাদম্বিনী মরিয়া প্রমাণ করিয়াছিলেন তিনি মরেন নাই! আর রণজিৎ কুমার চক্রবর্তী বাঁচিয়া প্রমাণ করলেন মৃত্যুর প্রমাণ হারিয়েছেন তিনি! শুনতে বেশ অবাক লাগলেও এমনই বিস্ময়কর একটি ছবি ভাইরাল হয়েছে নেট-দুনিয়ায়। ছবির সত্যাসত্য ‘মহানগর বার্তা’ যাচাই না করলেও ওই ছবিতে দেখা যাচ্ছে, খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েছেন এক মৃত ব্যক্তি। যিনি ‘মৃত্যুর পরে’ বিজ্ঞাপন দিয়ে জানাচ্ছেন, ”আমি আমার মৃত্যুর শংসাপত্র হারিয়েছি লামডিং বাজার (অসম) এলাকা থেকে। গত ৭ সেপ্টেম্বর, ২০২২ তারিখ সকাল ১০টার আশেপাশে এই ঘটনা ঘটেছে।” সেই সঙ্গে ওই ব্যক্তির নাম, বাবার নাম, ঠিকানা উল্লেখ করা হয়েছে ওই বিজ্ঞাপনে। এই ঘটনার পরেই অবাক নেটিজেনরা। অনেকেই বলছেন, আমি আমার মৃত্যুর শংসাপত্র হারিয়েছি, একথা একজন মৃত ব্যক্তি কীভাবে বলছেন। তাহলে কি ওই বিজ্ঞাপন ভূতে দিয়েছে?

যদিও আসল কারণ হিসেবে অনেকেরই দাবি, হয়ত ওই ব্যক্তি নিজের জন্ম সার্টিফিকেট বা শংসাপত্র হারিয়েছেন। সেখানেই কোনও কারণে তথ্যগত ত্রুটি ঘটেছে, তাই বার্থ কোনও ভাবে ডেথ হয়ে গিয়েছে। আবার কেউ কেউ বলছেন, সোশ্যাল মিডিয়ার যুগে ট্রোল, মিম হতেই থাকে, সেই প্রেক্ষাপটে এই বিজ্ঞাপনের ছবিটি বিকৃত করা হয়ে থাকতে পারে।

ভাইরাল হওয়া এই ছবি যাচাই করেনি মহানগর বার্তা

যদিও এই ঘটনার পরে হাসির রোল উঠেছে নেট-দুনিয়ায়। কেউ কেউ বলছেন, আর যাইহোক এটা সকলের জন্য দারুণ খবর, অবশেষে ভূতেরাও বিজ্ঞাপন দিচ্ছে!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close