দেশরাজ্য

বিজেপিকে ‘জঞ্জাল’ বলে কটাক্ষ, একুশে সাফের ডাক দেবাংশুর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: চলছে বিহার বিধানসভা নির্বাচনের ভোট গণনা। সকাল থেকেই এই নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে আছে গোটা দেশ । তারই মধ্যে নির্বাচনের সম্ভাব্য ফলাফল নিয়ে ফের বিজেপিকে কটাক্ষ করলেন দেবাংশু ভট্টাচার্য। শুধু তাই নয়, বিহারের মতোই পশ্চিমবঙ্গের মানুষকেও বিজেপি বর্জনের ডাক দিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রীয় শাসক দলকে কটাক্ষ করে পোস্ট করেন তৃণমূল কংগ্রেসের তরুণ সমর্থক দেবাংশু ভট্টাচার্য। নিজের ফেসবুক পেজে একটি আবর্জনার স্তুপের ছবি দিয়ে তিনি বিজেপিকে ‘জঞ্জাল’-এর সাথে তুলনা করেছেন। শুধু তাই নয়, বিহারের বিধানসভা নির্বাচনের ভোট গণনার দৃষ্টান্ত টেনে রাজ্যের মানুষকেও বিহারের পথেই হাঁটার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিন ফেসবুক পোস্টে দেবাংশু লেখেন, “যখন জনতা স্বয়ং যুদ্ধে নামেন, তখন ইতিহাস রচনা সময়ের অপেক্ষা মাত্র।” বলা বাহুল্য ভোট গণনায় বিজেপি বিরোধী আরজেডি জোটের এগিয়ে থাকাকেই ইঙ্গিত করেছেন তিনি। এরপরই পশ্চিমবঙ্গের মানুষকে উদ্দেশ্য করে দেবাংশুর প্রশ্ন, “যে জঞ্জালকে পাশের বাড়ি ঝেড়ে ফেলে দিচ্ছে তাকে নিজের বাড়িতে নিয়ে ফুলদানিতে রাখবেন?”

অবশ্য এ প্রশ্নের উত্তরও নিজেই দিয়েছেন তৃণমূল কংগ্রেস কর্মী দেবাংশু ভট্টাচার্য। তিনি জানিয়েছেন রাজ্যের মানুষের বোধশক্তির উপর তাঁর পূর্ণ আস্থা আছে। “বাঙালি অতটা বোকা না” বলেন দেবাংশু। এখানেই শেষ নয়, পোস্টে দেবাংশু ভট্টাচার্য আরো লেখেন, আজ বিহারে মহানবমী। আর চার মাস পরেই এই রাজ্যে বিজয়া, সে কথাও জানান তিনি। আর দেবাংশু ভট্টাচার্যের মতে আসন্ন সেই বিজয়াতে দেবীর হাতে অসুরের নিধন অনিবার্য। আগামী বছর এই রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে ‘দেবী’ অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে বিজেপি রূপ ‘অসুর’-এর নিধনের কথাই এক্ষেত্রে ইঙ্গিতে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ সকাল আটটা থেকে শুরু হয়েছে বিহারের নির্বাচনের ভোট গণনা। লালু প্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদবের নেতৃত্বাধীন আরজেডি জোট এখনও পর্যন্ত ক্ষমতা দখলের লড়াইয়ে এগিয়ে আছে প্রায় ১৫০টি আসনে। এই নির্বাচনের ফলের দিকে তাকিয়ে আছে গোটা দেশ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close