রাজ্যরাজনীতি

‘গুজরাটে এখন আলু পেঁয়াজের দাম কত? বলুন’, ফের দিলীপকে খোঁচা দেবাংশুর

মহানগর বার্তা ওয়েবডেস্ক:দিলীপ ঘোষের সরকার বিরোধী মন্তব্যের বিরুদ্ধে এবার গর্জে উঠলেন তৃণমূল কংগ্রেসের তরুণ সমর্থক দেবাংশু ভট্টাচার্য। শুক্রবার রাজ্যে ক্রমবর্ধমান জিনিসপত্রের দাম নিয়ে সরকারকে তোপ দাগেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। জনৈক সংবাদমাধ্যম সোশ্যাল মিডিয়ায় সেই খবর পোস্ট করলে দেবাংশু সেই পোস্টের নীচে মন্তব্য করেন। তাঁর মন্তব্যে গুজরাটের জিনিসপত্রের দাম নিয়েও প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি।

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের ফেসবুক পেজ থেকে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে একটি খবর পোস্ট করা হয়। সেই পোস্টেরই কমেন্ট বক্সে মন্তব্য করেছেন দেবাংশু ভট্টাচার্য। তাঁর মতে গোটা দেশেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চলেছে। শুধু পশ্চিমবঙ্গের বিষয়কেই বড় করে দেখানো হচ্ছে। তিনি লিখেছেন, “গোটা দেশে আলু পেঁয়াজের দাম বাড়ছে। পেট্রোল ডিজেলের দাম বাড়ার কেন প্রতিবাদ করা হয় বোঝেন না দিলীপ বাবু?” সেই সঙ্গে বিজেপি শাসিত গুজরাটের প্রসঙ্গ তুলে দেবাংশুর আরো প্রশ্ন, “গুজরাটে এই মুহূর্তে আলু পেঁয়াজের দাম কত? বলবেন?”

বস্তুত, গতকাল কোজাগরী লক্ষ্মীপুজোর দিন নিউটাউনের ইকোপার্কে প্রাতঃ ভ্রমণ করতে বেরিয়েছিলেন বিজেপির শীর্ষ নেতা দিলীপ ঘোষ। তখন তিনি রাজ্যে জিনিসপত্রের আকাশছোঁয়া দাম নিয়ে সরকারকে কটাক্ষ করেন। তিনি বলেন,” বাজারকে কন্ট্রোল করার দায়িত্ব এখানকার সরকারের ৷ ইচ্ছাকৃতভাবে পুজোকে কেন্দ্র করে কিছু লোক লুটপাট করে ৷ কিন্তু এখনও আমরা সেরকম দেখিনি ৷ আলু ও পিঁয়াজের দাম বেড়ে গেছে ৷ নির্বাচনী ফান্ড তৈরি করার জন্য এগুলি করা হচ্ছে ৷ সরকারের সতর্ক হওয়া উচিত ৷ মানুষ এমনিতেই কষ্টের মধ্যে আছেন ৷ এর পরে মানুষের বিক্ষোভ আরও বাড়বে।” শুধু তাই নয়, এ প্রসঙ্গে তাঁর আরো বক্তব্য, “এখানকার সরকারের কোনও কিছুতে কন্ট্রোল নেই ৷ তাই অসঙ্গতি দেখা যাচ্ছে ৷”

দিলীপ ঘোষের এই মন্তব্যকে প্রকাশ করেই একটি প্রতিবেদন পেশ করা হয় ওই ফেসবুক পেজে। সেখানে বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন তৃণমূল কংগ্রেসের তরুণ সমর্থক দেবাংশু ভট্টাচার্য।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close