রাজ্যরাজনীতি

সুজাতা ছাড়াও তৃণমূলে আসতে চলেছেন আরও ৩ সাংসদ, বিস্ফোরক দাবি দেবাংশুর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। তবে ভোটের আগে যে এখনও বাংলার রাজনৈতিক মঞ্চে অনেক রঙ্গ বাকি আছে, ক্রমেই যেন স্পষ্ট হচ্ছে সেই ইঙ্গিত। এদিন তৃণমূল কংগ্রেসের তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্যের সোশ্যাল মিডিয়াও সেই ইঙ্গিতই দিল আরো একবার।

বিজেপি নেতা সৌমিত্র খাঁর স্ত্রীর তৃণমূলে যোগ দানকে কেন্দ্র করে যে রাজনৈতিক উত্তেজনা সৃষ্টি হয়েছে তার মাঝেই এদিন দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় জানালেন আরো তিন সাংসদ শাসকদলে যোগ দিতে চলেছেন। যদিও তাঁরা কারা, বা কোন দল থেকে তৃণমূলে আসছেন তাঁরা সেসব কিছুই স্পষ্ট করেননি তিনি। এদিন নিজের ফেসবুক পেজ থেকে হেঁয়ালি ভরা পোস্টটি করেছেন দেবাংশু ভট্টাচার্য।

ফেসবুকে ঠিক কী লিখেছেন দেবাংশু? তিন লাইনের ছোট্টো পোস্টে তিনি লিখেছেন, “৩ সাংসদ আসছেন আরো।যাদের কথা আগে বলেছি, একজন সিদ্ধান্ত বদলেছেন শুধু।” মাত্র এই কটি লাইনই কিন্তু জন্ম দিয়ে ফেলেছে শত শত জল্পনার।

https://www.facebook.com/100003222515035/posts/3650438591740189/?sfnsn=wiwspwa

এমনিতেই এদিন আচমকা সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা খাঁ তৃণমূলের পতাকা হাতে তুলে নিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার ঝাঁসির রাণীর প্রতিমূর্তি বলে দাবি করে তিনি নিজেকে তাঁর সেনানী বলেও উল্লেখ করেছেন।” সুজাতা দেবীর তৃণমূলে যোগ দানকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে বঙ্গ রাজনীতিতে।

তৃণমূলে যোগ দানের কারণ হিসেবে সুজাতা দেবী জানিয়েছেন, বিজেপিতে তাঁর সম্মান এবং মর্যাদাহানি হচ্ছিল। মর্যাদা প্রতি মুহূর্তে ক্ষুণ্ণ হলে সেখানে থাকা যায় না। এছাড়া প্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রিয় দাদা অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে তৈরি করে নেবেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে এহেন পট পরিবর্তন যেন শীতের মাঝেও নতুন করে এনে দিয়েছে উষ্ণতা। আরও কত দলবদলের সাক্ষী থাকবে বছর শেষের বাংলা? দেবাংশু ভট্টাচার্যের এদিনের ফেসবুক পোস্ট থেকে কিন্তু পাওয়া গেছে সেই ইঙ্গিতই।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close