রাজনীতিরাজ্য
Trending

“লুঙ্গির বুক পকেট”, ছড়া কেটে মোদির মন্ত্রিসভাকে কটাক্ষ দেবাংশুর

"লুঙ্গির বুক পকেট", ছড়া কেটে মোদির মন্ত্রিসভাকে কটাক্ষ দেবাংশুর

মহানগর বার্তা ওয়েবডেস্ক : মোদির মন্ত্রীসভাকে ছড়া কেটে ব্যাঙ্গ করলেন তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। নতুন মন্ত্রিসভায় বাংলা থেকে মন্ত্রিত্ব পেয়েছেন নিশীথ প্রামাণিক, জন বার্লার মত একাধিক বিজেপি সাংসদরা। আবার মুদ্রার অন্য প্রান্তে পদ খোয়াতে হয়েছে বাবুল, দেবশ্রীকে। সেই নিয়ে এবার কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূলের তরুণ নেতা। গতকাল নিশীথ প্রামাণিক, জন বার্লা, শান্তনু ঠাকুর ও সুভাষ সরকার এই চারজন বিজেপি সাংসদ কেন্দ্রীয় মন্ত্রীত্ব পেলেও তারা কেউই মোদির দরবারে পূর্ণমন্ত্রী নন। সকলেই কোনো না কোনো দফতরের প্রতিমন্ত্রী। সেটাকেই বাংলা বঞ্চনার স্বীকার বলে ব্যাখ্যা করেছেন দেবাংশু।

আবার যে চারজন মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন তাঁদের মধ্যে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি বিতর্ককেও কটাক্ষ করছেন দেবাংশু। গোটা দেবাংশু বলেন- “পূর্ণমন্ত্রী নেই, পুনরায় বঞ্চনার স্বাদ/ জায়গা পান জন জন বার্লা বিচ্ছিন্নতাবাদ।”

অপরদিকে সূত্রের খবর লকেটকে বিজেপির হাইকমান্ড ডেকে পাঠালেও। পদ জোটেনি বিজেপির এই দাপুটে মহিলা সাংসদেরও। আর পদ না পেয়ে কাল একপ্রস্থ নাটকই করে ফেলেন বিজেপি যুব মোর্চার সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ। প্রথমে রাজ্য নেতৃত্বের উপর চোখ রাঙিয়ে ইস্তফার কথা জানালেও পরে আবার সুবোধ বালকের মতন সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে ঘরের ছেলে ঘরে থাকার কথাই জানান। লকেট-সৌমিত্রর এর কান্ডকারখানাকে ব্যঙ্গ করে দেবাংশুর ভাষায়- ” জায়গা পান না সৌমিত্র, জায়গা পান না লকেট/ মন্ত্রিসভা একই রকম লুঙ্গির বুকপকেট।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close