খবরমহানগর

কলকাতা পুলিশে ডেঙ্গুর থাবা! আক্রান্ত খোদ পুলিশ কমিশনার বিনীত গোয়েল

মহানগর বার্তা ডেস্ক : করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও কলকাতায় বাড়ছে ডেঙ্গির(Dengue) প্রকোপ। আক্রান্তের সংখ্যাও ক্রমশ বাড়ছে। তারই মধ্যে এবার আক্রান্ত হলেন খোদ নগরপাল। ডেঙ্গি(Dengue) আক্রান্ত হয়ে এই মুহূর্তে হাসপাতালে ভর্তি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বুধবার দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানা গিয়েছে।

গত দু’দিন ধরে জ্বরে ভুগছিলেন বিনীত। জ্বর না কমায় তাঁর রক্তরসের নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্ট আসার পর দেখা যায় তিনি ডেঙ্গি(Dengue) আক্রান্ত। তারপরই তড়িঘড়ি বিনীতকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসক রাহুল জৈনের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। বর্তমানে তাঁর রক্তে প্লেটলেটের দিকেও বিশেষ নজর রাখা হচ্ছে। পাশাপাশি নজর রাখা হচ্ছে তাঁর শরীরে জলের মাত্রার দিকেও।

আরও পড়ুন : বয়স একটা সংখ্যামাত্র! ইঞ্জিনিয়ারিং পড়তে ৬৩’র রঞ্জন ভর্তি হলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

প্রসঙ্গত, দিনের পর দিন ভয়াবহতার রূপ নিচ্ছে ডেঙ্গি(Dengue)। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, বুধবার রাজ্যে নতুন করে ৫৩৭ জন ডেঙ্গিতে(Dengue) আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮৫ জন। রাজ্যের যে সব এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি সে রকম ১৮টি ব্লক চিহ্নিত করা হয়েছে। সেই ব্লকগুলিতে মশার প্রজনন নিয়ন্ত্রণের কাজে জোর দিতে পঞ্চায়েত দফতর থেকে কুইক রেসপন্স দল করা হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কলকাতা ও হাওড়া ছাড়াও হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং জেলায় ডেঙ্গি আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেঙ্গি নিয়ন্ত্রণে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close