গ্রিন রুমবড়ো পর্দা

দিনের পর দিন ঘুরেও থাকার জন্য ঘর পাইনি কলকাতায়: দেব

মহানগর বার্তা ডেস্ক: ”দিনের পর দিন ঘুরেছি, ফ্ল্যাট ভাড়া দেননি কেউ! গলফগ্রিন এলাকায় একা ছেলের জন্য থাকার জায়গা পায়নি।” ‘কাছের মানুষ’ ছবির প্রমোশনে জীবনের একাধিক স্মৃতিচারণ অভিনেতা দেবের। একই অভিজ্ঞতা হয়েছিল তাঁরও, জানালেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর দুর্গা পূজার পঞ্চমীর দিন মুক্তি পাচ্ছে দেব এন্টারটেইনমেন্ট ভেনচার প্রযোজিত ছবি ‘কাছের মানুষ’। এই ছবিতে, জুলফিকার ছবির পর ফের একসঙ্গে দেখা যাবে দেব এবং প্রসেনজিৎকে।

প্রসঙ্গত, ছবির প্রচারের ক্ষেত্রে বরাবরই দেব অভিনব। এবারও তার অন্যথা হয়নি। খুব সফল হয়নি দেব, রুক্মিণীর কিশমিশ। কিন্তু এবার ছবি মুক্তির আগে থেকেই মৌলিকত্ব বজায় রাখছেন অভিনেতা-প্রযোজক দেব। বারবার কাজে লাগাচ্ছেন সোশ্যাল মিডিয়া। এবার বাংলার ইউটিউব স্টার বং গাই অর্থাৎ কিরণ দত্তকে নিয়ে সারলেন ছবির প্রচার। বৃহস্পতিবার ‘দ্য বং গাইয়ে’র ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করা হয়। যেখানে রাস্তায় গণপরিবহণে চড়তে চড়তে সাক্ষাৎকার দিতে দেখা যায় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেব ওরফে দীপক অধিকারীকে। সেখানেই একাধিক প্রশ্নের উত্তর দেন অভিনেতারা। বিটি কলেজ থেকে গলফগ্রিন রুটের একটি লোকাল বাসে চেপে সাউথ সিটি মল তারপর অটোরিকশা, রাস্তার পাশের চায়ের দোকানে চা খাওয়া; সব মিলিয়ে ‘কাছের মানুষ’ ছবির প্রচারে অভিনব পন্থা নেন দেব। এদিন তিনি কিরণকে বলেন, ”সিঙ্গল বলে থাকার জন্য ঘর ভাড়া পাইনি।” এর সঙ্গেই অভিনেতা দেবের দাবি, ”তখন আমার ছবি বেরিয়েছে। চ্যালেঞ্জ, পরান যায় জ্বলিয়া রে মুক্তি পেয়েছে ততদিনে। তবুও ঘর পাইনি ভাড়ায়, কারণ আমি একা।” এর সঙ্গেই অভিনেতা যোগ করেন, ”একটা সময় সহ-অভিনেতাদের ছাড়তে একই গাড়িতে সাউথ সিটির এই বিরাট আবাসনে আসতাম। ভাবনা ছিল আর ভাড়ার নয়, এবার নিজের ফ্ল্যাট কিনতেই হবে। এখন সেই আবাসনে থাকি!” দেবের এই আক্ষেপ শুনতে শুনতে প্রসেনজিৎ জানান তাঁর অভিজ্ঞতার কথাও। তিনি বলেন, “প্রায় একই অভিজ্ঞতা আমারও। তখন টালিগঞ্জের কাছে ঘর পাইনি ভাড়ায়। শুটিংয়ের চাপ বাড়ছে রোজ। আমার অমর সঙ্গী বেরিয়ে গিয়েছে তখন। প্রয়াত অভিনেতা রমেনদা (রমেন রায়চৌধুরী) একদিন তো একজনকে বললেন, আমি খুব ভালো ছেলে, আমাকে যেন দয়া করে ঘর দেন উনি।”

এরপরেই একটি মন্দিরে পুজো দেন দুই অভিনেতা। মন্দিরে বসেই প্রসেনজিৎ বলেন, ”অনেকেই আক্ষেপ করেন আগের মতো সিনেমা নাকি আর হয় না, কিন্তু এই ছবি অর্থাৎ কাছের মানুষ মূল ধারার এক মৌলিক সিনেমা।” হলে গিয়ে বাংলা সিনেমা দেখতে অনুরোধও করেন দু’জনে।

কাছের মানুষ-র পরিচালনা করেছেন পথিকৃৎ সাহা। সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করেছেন রেডিওর পরিচিত মুখ নিলায়ন চট্টোপাধ্যায় নীল। অভিনয় করেছেন ঈশা সাহা-সহ একঝাঁক তারকা। ইতিমধ্যেই ছবির একাধিক গান পুজোর আগেই হিট! ছবির একটি গান প্রকাশের জন্য কলকাতার এক বহুজাতিক মলে আসেন সঙ্গীতশিল্পী সোনু নিগম। এই ছবিতে গানে গলা মিলিয়েছেন ঊষা উত্থুপ, শিশু সঙ্গীতশিল্পী নদিয়ার প্রাঞ্জলও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close