দেশ

‘পেট্রোলের দাম বাড়লে মিছিল হয়, সবজি আলুর দাম বাড়লে দায় কার’ বিস্ফোরক দিলীপ ঘোষ

মহানগর বার্তা ওয়েবডেস্ক: রাজ্যসরকারের বিরুদ্ধে ফের তোপ দাগলেন দিলীপ ঘোষ। ফের সুর চড়াও করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধীতা করে। বাংলার এই বিজেপি কর্ণধার এদিন স্পষ্ট বলেন, ‘পেট্রোলের দাম বাড়লে মিছিল হয়, সবজি আলুর দাম বাড়লে দায় কার’। এদিন ক্ষিপ্ত সভাপতি এও বলেন মোদী নাহ্ ট্রাম্প কার জন্য দাম বাড়ছে সব্জী আলুর?

দিলীপ ঘোষের পাশাপাশি আব্দুল মান্নান ও সুজন চক্রবর্তীরও একই সুর। তিন জনের একত্রে দাবি রাজ্য সরকারকে এই অত্যাধিক দাম বৃদ্ধির জন্য জবাব দিতেই হবে সরকারকে, মিথ্যা বলে বেশি দিন চলবেনা। আব্দুল মান্নানেরও বিস্ফোরক মন্তব্য, এবার আমাদের রাজ্যে রেকর্ড পরিমাণ আলু উৎপাদিত হয়েছিল। কিন্তু সেই আলু ডবলের থেকেও বেশি দামে বিক্রি হয়েছে, তার জবাব দিক এবার রাজ্য সরকার। অর্থাৎ দাম নিয়ন্ত্রণে ব্যর্থ রাজ্য, অভিযোগ বাম-কংগ্ৰেসেরও।

এদিকে মানিকতলা বাজারে হানা দেন ইবি আধিকারিকরা। আলু ব্যবসায়ীদের সঙ্গে তর্কে জড়ান, পরবর্তী দাম বৃদ্ধি করলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন ইবি আধিকারিকরা। এনফোর্সমেন্ট তরফে এদিন সাফ এও জানানো হয় ২৭ টাকার বেশি দামে আলু বিক্রি করা যাবেনা। এর পাশাপাশি ল্যান্সডাউন রোডেও স্থানীয় পুলিশের সাথে হানা দেন এনফোর্সমেন্টের আধিকারিকরা। ওখানেও পাইকারি ও খুচরো ব্যবসায়ী উভয়ের সাথেই কথা হয়, আলুর দাম এক রাখতেই হবে সর্বত্র। এদিন সাফ জানিয়ে দেওয়া হয় ব্যবসায়ী সমিতিতেও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close