রাজ্যরাজনীতি

“আর দুটো দিন, শুধু শুভেন্দু নয়, আরো অনেকে আসবে”, মন্তব্য দিলীপ ঘোষের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। একদিকে যেমন লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এমতাবস্থায় দলবদলের কালো মেঘে বিপর্যস্ত শাসক শিবিরকে আরো একবার কটাক্ষ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।

শুভেন্দু অধিকারীর তৃণমূল থেকে ইস্তফা দেওয়ার পর এখন কার্যত সরগরম রাজ্য রাজনীতি। তাঁর পরবর্তী পদক্ষেপ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে একাধিক জল্পনা। অনেকেই মনে করছেন তাঁর বিজেপিতে নাম লেখানো এখন শুধুই সময়ের অপেক্ষা। এর মাঝে তাঁর দল ত্যাগ সম্বন্ধে প্রতিক্রিয়া জানতে চাইলে বিজেপির রাজ্য সভাপতি এদিন জানান, শুধু শুভেন্দু অধিকারীই নন, শাসকদল থেকে আরো অনেকেই বিজেপিতে আসতে চলেছেন বলে আশাবাদী তিনি।

দিলীপ ঘোষ এদিন বলেন, “এখন এবার ওই পার্টির সদস্যরা কী বলবেন জানি না। শুভেন্দুবাবু যে মানসিক কষ্টের মধ্যে ছিলেন, তা থেকে আজ মুক্তি পেলেন। আমি স্বাগত জানাচ্ছি, বিজেপির সঙ্গে কাজ করুন। তবে উনি কী করবেন তা ওনার ব্যাপার। যদি বিজেপিতে আসেন, সাদরে আমন্ত্রণ জানাব, বললেন দিলীপ। আর দুটো দিন সময় আছে, ঠিক সময় সব সামনে আসবে।” বস্তুত দুদিনের মধ্যে সপ্তাহের শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের রাজ্য সফরে আসার কথা আছে। আর তখনই শুভেন্দু অধিকারী গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিন দিলীপ ঘোষের মন্তব্যেও যেন ছিল তারই ইঙ্গিত।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই দলের প্রতি অসন্তোষ জানাচ্ছিলেন শুভেন্দু অধিকারী। দলীয় পতাকা ছাড়াই করছিলেন সভা। ১৮ দিন আগে পরিবহন মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি, এরপর গতকাল বিধায়ক পদও ছেড়ে দেন। অবশেষে আজ তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন তিনি। ভোটের আগে এভাবে দল ত্যাগ করাকে মোটেই ভালো চোখে দেখছে না শাসকদল।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close