রাজ্য

“এবছর দুর্গাপুজো বন্ধ করুন”, রাজ্য বাসীর কাছে আবেদন দিলীপ ঘোষের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: করোনা পরিস্থিতিতে রাজ্যে এবছর দুর্গোৎসব বন্ধ রাখার প্রস্তাব দিলেন দিলীপ ঘোষ। রাজ্য বিজেপির প্রধান এদিন জানান, দেশের তথা রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয়নি। সুস্থতার হার কিছুটা স্বস্তি দিলেও, প্রতিদিনই ভাইরাসের সংক্রমনের সংখ্যা উদ্বেগ বাড়িয়েছে রাজ্যবাসীর। তাই এবারে তিনি চান দুর্গোৎসব বন্ধ হোক।

আর কিছু দিনের মধ্যেই হিন্দু বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হতে চলেছে। সব রকম নিয়ম বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে দুর্গোৎসব করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতে বিভিন্ন পুজো কমিটিগুলিকে অর্থ অনুদানও দিয়েছেন তিনি। কিন্তু দিলীপ ঘোষের মতে দুর্গাপূজা এবছর না হওয়াই বাঞ্ছনীয়। এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমিও পুজো কমিটি এবং সাধারণ নাগরিকের কাছে আবেদন করব, দুর্গাপুজো অবশ্যই করবো আমরা, কিন্তু দুর্গোৎসব এবারে বন্ধ করুন। ভক্তি-শ্রদ্ধা সঙ্গে দুর্গা মায়ের পূজা করুন, তাঁর আরাধনা করুন, তবে এই করোনা মহামারীতে উৎসব বন্ধ হোক’।

দিলীপ ঘোষ আরো বলেছেন, এবছর হোলি উৎসব হয়নি, রামনবমী হয়নি, ঈদ পালন করা হয়নি। তাই ভাইরাস পরিস্থিতির দিকে নজর রেখে দুর্গোৎসব বন্ধের আর্জি জানাচ্ছেন তিনি।এছাড়া আজকের সাংবাদিক বৈঠকে গতকালের নবান্ন অভিযানের প্রেক্ষিতে ফের একবার রাজ্য সরকারকে আক্রমণ করেন তিনি।

বিজেপির যুব মোর্চার নেতৃত্বে এই মিছিলে পুলিশি বর্বরতার বিরুদ্ধেও আবার সোচ্চার হয়েছেন তিনি। তাঁর দাবি, গতকালের বিজেপির নবান্ন অভিযানের সাফল্যে সারা রাজ্য তো বটেই দেশেও হইচই পড়ে গেছে। এদিকে রাজ্য সরকারের তরফে বিজেপির সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে ২৪ জনের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু সে বিষয়ে দিলীপ ঘোষের বক্তব্য, “সবই ভুয়ো মামলা, এগুলির কোন ভিত্তি নেই। পশ্চিমবঙ্গের শাসকদল সবদিক দিয়ে হেরে যাচ্ছে, তাই আইনকে হাতে নিয়ে অবৈধভাবে বিজেপিকে আটকানোর চেষ্টা করছে।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close