খবররাজ্য

কাঁচা বাঁশের কথা বলেছিলেন দিলীপ, ‘প্রতিরোধে’ ডান্ডা ব্যবহারের ডাক দিলেন তরুণজ্যোতি

নিজস্ব প্রতিবেদন: গতকাল বিষ্ণুপুরে নবান্ন অভিযানের প্রস্তুতি সভা করেছিলেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। সেখান থেকে কর্মী ও সমর্থকদের উদ্দেশে পরামর্শ দেন, পঞ্চায়েত ভোটের আগে কাঁচা বাঁশ রাখার। তিনি বলেছিলেন, “এবারে খালি হাতে যাব না। কাঁচা বাঁশ নিয়ে যাব। এখন থেকে বাঁশ কেটে রাখুন”। এই মন্তব্যের কয়েক ঘন্টা কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করলেন বিজেপির মুখপাত্র তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। সেখানে দেখা যাচ্ছে বিজেপির দলীয় পতাকা সহ কতগুলি ডান্ডা। আর তার ক্যাপশনে লেখা, “বড় ঝান্ডা এবং সেই জাতীয়তাবাদী ঝাণ্ডার ভার বহন করতে পারবে সেই রকম ডান্ডা ব্যবহার করবেন।”

আরও পড়ুন:মেয়েদের ঋতুচক্র পালন হয় উৎসব করে, তুলুনি বিয়া ভারতের এই গ্ৰামের ঐতিহ্য

এই পোস্টের পরিপ্রেক্ষিতে তরুণজ্যোতি তিওয়ারির সাথে যোগাযোগ করে মহানগর বার্তা। মহানগর বার্তার প্রতিনিধিকে তরুণজ্যোতি তিওয়ারি বলেন, “ভারতীয় জনতা পার্টি যারা করে তারা চাল চোর নয়। তাদের হাত শক্ত। পতাকা ধরার জন্য দরকার বড় মোটা ডান্ডা। তার যেরকম ব্যবহার দরকার তাই করা হবে। আমরা প্রতিবাদ ও প্রতিরোধ করি। দরকার হলে প্রতিশোধ ও নিতে হবে।”

নবান্ন অভিযান ঘিরে বিজেপির বিরদ্ধে বিশৃঙ্খলা ছড়ানোর অভিযোগ আনছে তৃণমূল। পাশাপাশি পদ্ম শিবিরের অভিযান প্রতিহত করার জন্য যাবতীয় প্রস্তুতিও নিচ্ছে পুলিশ প্রশাসন। এর আগে বিজেপির নবান্ন অভিযান ঘিরে যে তুলকালাম বেঁধেছিল তার পুনরাবৃত্তি হতে পারে বলে মনে করছেন অনেকে। এমন উত্তপ্ত সময়ে রাজনৈতিক প্রতিরোধে ডান্ডা ব্যবহারের ডাক কতটা যুক্তিসঙ্গত, এই ব্যাপারে তরুণজ্যোতিকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “যেমন কুকুর তেমন মুগুর। যারা কথা বোঝেনা তাদের জন্য ডান্ডাই ঠিক আছে। আমরা কোনভাবেই হিংস্রতা চাই না। তবে নিজেদের সুরক্ষা নিজেদের কাছে। তৃণমুল যদি ২ কোটি ৮৯ লক্ষ মানুষের সমর্থন পেয়ে থেকে, আমাদেরও ২ কোটি ২৮ লক্ষ মানুষ ভোট দিয়েছে। বিরোধিতা করার জন্যই দিয়েছে। আশীর্বাদ করেছে। তাদের নিয়ে আমরা কথা বলবই।”

আরও পড়ুন:‘আপনারা DA পাননি, তৃণমূলের কথা শুনবেন না’, নবান্ন অভিযানের আগে পুলিশদের বার্তা শুভেন্দুর

উল্লেখ্য, ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিজেপির মেগা নবান্ন অভিযান। আর তা ঘিরেই প্রস্তুতি তুঙ্গে। কোমর বেঁধে নেমে পড়েছে পদ্ম শিবির। তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছে তারা। প্রথমে দিলীপ ঘোষের(Dilip Ghosh) ‘কাঁচা বাঁশ’ দাওয়াই মন্তব্য। তারপরে তরুণজ্যোতি তিওয়ারির এরূপ পোস্টকে ঘিরে চড়ছে রাজনীতির পারদ। এসবের মধ্যেও আগামীকালের নবান্ন অভিযান বিজেপি কতটা সাফল্যমণ্ডিত করে তুলতে পারে সেটাই এখন দেখার মতো বিষয়।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close