মহানগর

সাক্ষাৎ ভগবান! রাস্তায় জ্যাম, রোগীকে বাঁচাতে ৪৫ মিনিট দৌড়েই হাসপাতালে পৌঁছলেন ডাক্তার

মহানগর বার্তা ডেস্ক : জীবন আর সময়ের মূল্য যে কতটা তা একজন চিকিৎসক ছাড়া কেউ বোঝেন না। আর তাই রোগীর প্রাণ বাঁচাতে ৩ কিলোমিটার রাস্তা দৌঁড়ালেন চিকিৎসক(Doctor)। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে। চিকিৎসা(Doctor) কেন্দ্রে যাওয়ার সময় দীর্ঘক্ষণ যানজটে আটকে পড়েন ওই চিকিৎসক। অস্ত্রোপচারের দেরি হয়ে যাওয়ায় হাসপাতালে দিকে ছুটতে শুরু করেন। এভাবেই ৩ কিলোমিটার রাস্তা যান তিনি।

আরও পড়ুন:শিক্ষায় নয়া রেকর্ড! দক্ষতায় ভারতে সেরা বাংলার পড়ুয়ারা, টুইটে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

চিকিৎসক গোবিন্দ নন্দকুমার সারজাপুর এলাকার মনিপল হাসপাতালের সার্জেন। তিনি জরুরী ল্যাপারোস্কোপিক গলব্লাডার অস্ত্রোপচারের জন্য হাসপাতালে যাচ্ছিলেন। হাসপাতাল থেকে যখন তাঁর গাড়ি ১০ মিনিট দূরে তখন তিনি দেখেন রাস্তায় প্রবল যানজট। গুগুলে সার্চ করে জানতে পারেন ১০ মিনিটের এই রাস্তাটি যানজটের কারণে পেরতে ৪৫ মিনিট সময় লেগে যাবে। তাই তিনি দৌঁড়ে সময়ের মধ্যে পৌঁছনোর সিদ্ধান্ত নিলেন। চিকিৎসক(Doctor) বলেন, “আমি ট্র্যাফিকের মধ্যে আটকে পড়েছিলাম। দেরি হওয়ার জন্য বেশ ঘাবড়ে গিয়েছিলাম। আমি গুগল ম্যাপ চেক করলাম। দেখলাম ১০ মিনিটের এই রাস্তাটি যানজটের কারণে আরও ৪৫ মিনিট সময় নেবে। রোগীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক থাকায় আমাকে নির্দিষ্ট সময়েই অস্ত্রপচার করতে হত। তাই আমাকে তৎক্ষণাত সিদ্ধান্ত নিতে হয়। আমি গাড়ি থেকে নেমে ৩ কিলোমিটার রাস্তা দৌড়ে হাসপাতালে গেলাম। সময়মতো রোগীর অস্ত্রোপচারও করতে পেরেছিলাম।”

আরও পড়ুন:ক্যানসার থেকে মানুষকে বাঁচাতে সবজি চাষ, সাংবাদিক থেকে চাষি হয়েছেন রামবীর

তবে এমন পরিস্থিতির মুখোমুখি তিনি এই প্রথম নয়। তিনি আরও বলেন, “আমাকে বেঙ্গালুরুর অন্যান্য এলাকায়ও কয়েকবার পায়ে হেঁটে যেতে হয়েছে। মাঝে মাঝে রেললাইনও পার হতে হয়েছে। একজন রোগীর পর্যাপ্ত যত্ন নেওয়ার জন্য আমাদের হাসপাতালে পর্যাপ্ত কর্মী এবং পরিকাঠামো থাকায় আমি উদ্বিগ্ন ছিলাম না। পরিস্থিতি ছোট হাসপাতালের জন্য একই নাও হতে পারে।”

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close