দেশ

নৃশংস! সরকারি হাসপাতালে তরুণীর মৃতদেহ খুবলে খাচ্ছে কুকুর, কাঠগড়ায় যোগী রাজ্য

মহানগরবার্তা ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের প্রকোপে আজ থেকে প্রায় বছর খানেক আগে বিশ্ব জুড়ে যে মৃত্যু মিছিল শুরু হয়েছিল, তার জেরে দেশে দেশে ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থাও। বিশেষত ভারতের মতো উন্নয়নশীল দেশ গুলির স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা প্রকট হয়েছে আরো বেশি করে। তারই এক নমুনা মিলল এদিন উত্তর প্রদেশের এক হাসপাতালের চিত্রে, যা দেখে শিউরে উঠেছে গোটা দেশ।

এদিন উত্তর প্রদেশের সাম্বাল জেলার একটি হাসপাতালের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা গেছে হাসপাতালের মধ্যে অযত্নে পড়ে থাকা এক মৃত তরুণীর দেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর। ভিডিও দেখে স্বভাবতই হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা।

ঠিক কী ছিল ওই ভিডিওতে? ২০ সেকেন্ডের ওই ভিডিওতেও দেখা যায়, স্ট্রেচারের উপর রাখা আছে একটি সাদা চাদরে মোড়া মৃতদেহ। একটি কুকুর স্ট্রেচারের উপর উঠে মুখ দিয়ে চাদর সরিয়ে খুবলে খাচ্ছে মৃতদেহ। নৃশংস এই দৃশ্য চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যোগী রাজ্যের সরকারি হাসপাতালের কাঠামো।

সূত্রের খবরে জানা গেছে, বৃহস্পতিবার, এই সড়ক দুর্ঘটনার পরে কিশোরীকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর তাঁকে মৃত ঘোষণা করা হয়। তাঁর দেহ হাসপাতালের এক কোনে ফেলে রাখা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, আদতে সেই কিশোরী মারা গিয়েছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের তরফ থেকে।

তরুণীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে পৌঁছন তাঁর পরিবারের লোকজন। গিয়ে এই ভয়ানক দৃশ্য দেখেন তাঁরা। স্থানীয় থানায় হাসাপাতালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকেও রাস্তার কুকুরের এই উপদ্রবের কথা স্বীকার করে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close