খবররাজ্য

‘দুর্গাপুজোর স্বীকৃতির কৃতিত্ব মোদীর, ক্রেডিট নিচ্ছেন মমতা’, মুখ্যমন্ত্রীকে তোপ অমিত মালব্যের

মহানগর বার্তা ডেস্ক: প্রধানমন্ত্রীর প্রচেষ্টাতেই বিশ্ব দরবারে স্থান পেয়েছে দুর্গাপুজো(Durga Puja) এমনই দাবি করে বসলেন বিজেপির(BJP) মুখপাত্র অমিত মালব্য। নিজের ভেরিফাইড টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করেছেন তিনি। সেখানে অমিত মালব্য লিখেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোকে(Durga Puja) ইউনেস্কোর (UNESCO) স্বীকৃতি উদযাপনে একটি মিছিলের ডাক দিয়েছেন। সত্যিটা হল, এই স্বীকৃতি আদায়ে তাঁর কোনও কৃতিত্বই নেই। মোদী সরকারের অধীনে থাকা সংগীত নাটক অ্যাকাডেমির জন্যই বাংলার দুর্গোৎসব বিশ্ব দরবারে বন্দিত হয়েছে।”

https://twitter.com/amitmalviya/status/1565192988350828544?s=19

পাশাপাশি তাঁর আরও দাবি, “২০১৯ সালে দুর্গাপুজোকে(Durga Puja) ইউনেস্কোর সাংস্কৃতিক হেরিটেজ তকমার জন্য মনোনীত করেছিল নরেন্দ্র মোদী সরকার। এই প্রস্তাব পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকারের সংগীত নাটক অ্যাকাডেমি।”

আরও পড়ুন: খিদিরপুরে ভয়াবহ দুর্ঘটনা, লরির চাপে মৃত্যু তৃণমূল কাউন্সিলরের ছেলের

প্রসঙ্গত দুর্গাপুজো(Durga Puja), বাঙালির শ্রেষ্ঠ উৎসব। দুর্গোৎসবকে কেন্দ্র করে বাঙালির আনন্দ অন্তহীন। এবার সেই দুর্গাপুজো হাত ধরেই বাংলার মুকুটে জুটেছে আন্তর্জাতিক স্বীকৃতি৷ সংস্কৃতি ও ঐতিহ্যমণ্ডিত দুর্গাপুজো জায়গা পেয়েছে ইউনেসকোর হেরিটেজ তালিকায়৷ সেই আনন্দ রাজ্যবাসীর সাথে ভাগ করে নেওয়ার জন্য অভিনব উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। কলকাতার জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত শোভাযাত্রার আয়োজন করা হয়। কলকাতার সমস্ত পুজো কমিটিকে এই শোভাযাত্রায় উপস্থিত থাকার জন্য আবেদন করেছিলেন মুখ্যমন্ত্রী। নিজেও খোদ পা মিলিয়েছেন এই আনন্দ-মিছিলে।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close