আম আদমি

ছোটো থেকে বাবাকে দেখেননি, ফেসবুক ঘেঁটে বাবাকে খুঁজে পেলেন ১৮ বছরের তরুণী

মহানগর বার্তা ডেস্ক : ছোটবেলাতে হারিয়ে গেছিল বাবা। দীর্ঘদিন ধরে খোঁজ করার পর অবশেষে ১৮ বছর বয়সে এসে নিজের হারিয়ে যাওয়া বাবাকে খুঁজে পেলেন এক তরুণী। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাবার খোঁজ পেয়েছেন ওই তরুণী। আবেগে ভাসছেন তরুণী ও তাঁর বাবা।

১৮ বছর বয়সি ওই তরুণীর নাম কাইটলিন ম্যাক্কিনে। উত্তর আয়ারল্যান্ডের ডেরির বাসিন্দা ওই তরুণী। তরুণী জানান, ফেসবুকেই নিজের বাবাকে খুঁজে পেয়েছেন তিনি। তাঁর বাবা বাচিরের আদি বাড়ি ছিল মরক্কোয়। বর্তমানে তিনি থাকেন ইংল্যান্ডের ডোভারে। নেটমাধ্যমে কাইটলিন জানিয়েছেন, তিনি ছোট থেকেই মায়ের কাছে মানুষ। মা কোনও দিনই বাবার পরিচয় প্রকাশ করেননি। শেষ পর্যন্ত তিনি নিজেই খুঁজে বার করেন বাবার নাম। কিন্তু নাম জানলেই তো হল না, তিনি কোথায় থাকেন, কী করেন, কিছুই জানতেন না কাইটলিন। তবু খোঁজ থামাননি তিনি। অবশেষে বছর দুয়েক আগে, ২০২০ সালের জানুয়ারি মাসে কাইটলিন বাবাকে খুঁজে পান ফেসবুকে।

ফেসবুকে খুঁজে পাওয়ার পর বাচিরের ফোন নম্বর জোগাড় করেন কাইটলিন। বাবার সঙ্গে কথা বলা শুরু করেন নিয়মিত। কিন্তু অন্য দেশে যাওয়া কিছুতেই সম্ভব হচ্ছিল না। অবশেষে চলতি বছরেই প্রেমিককে সঙ্গে নিয়ে বাবার সঙ্গে দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। পরিকল্পনা মাফিক গত ২৭ অগস্ট বাবাকে চমকে দিতে তাঁর কাজের জায়গায় হাজির হন কাইটলিন। অষ্টাদশী নিজেই নেটমাধ্যমে জানিয়েছেন সে কথা। বাবার সঙ্গে ছবি দিয়ে জানিয়েছেন, ছোটবেলা থেকেই প্রত্যেক জন্মদিনে তাঁর একটিই প্রার্থনা ছিল— বাবার সঙ্গে দেখা হওয়া। সেই সাধ পূরণ হওয়ায় খুশি বাবা-মেয়ে দু’জনেই।

যদিও পরিসংখ্যান অনুযায়ী, ব্রিটেনের প্রায় ১০ লক্ষ নাগরিক নিজের আসল পিতৃপরিচয় জানেন না। এই নাগরিকদের অনেকেই ব্যাকুল হয়ে খুঁজছেন আসল বাবাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close