দেশ

ফের সন্ত্রাসবাদী হামলা কাশ্মীরে, খুন হলেন বিজেপির ৩ যুব নেতা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: ফের সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত হল কাশ্মীর। এবার তিন জন বিজেপি ঘনিষ্ঠ নেতাকে গুলি করে খুন করা হল উপত্যকায়। এভাবে কাশ্মীরে রাজনৈতিক নেতাদের উপর আক্রমণের মাত্রা যে হারে বেড়ে চলেছে, তাতে আতঙ্ক সৃষ্টি হয়েছে স্থানীয়দের মধ্যে।

পুলিশ সূত্রের খবরে জানা গেছে বৃহস্পতিবার রাত ৮টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। দক্ষিণ কাশ্মীরের ওয়াইকে পোরা গ্রামের মধ্যে দিয়ে গাড়িতে যাচ্ছিলেন ওই তিন বিজেপি নেতা।তখনই তাঁদের লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। স্থানীয় কুলগ্রাম থানায় হামলার খবর এসে পৌঁছলে সিনিয়র পুলিস আধিকারিক ঘটনাস্থলে যান। তিন জনকে তৎক্ষণাৎ স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

জানা গেছে, তিন বিজেপি নেতার নাম ফিদা হুসেন ইয়াট্টুস, উমের রশিদ বেগ ও উমের রমজান হাজাম। বিজেপি সূত্রে খবর, তিন জনই ছিলেন বিজেপি যুব মোর্চার সদস্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরের এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, “তিন তরুণ কার্যকর্তার খুনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ওঁরা জম্মু-কাশ্মীরে দারুণ কাজ করছিলেন। পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওঁদের আত্মার শান্তি কামনা করছি।”

শুধু প্রধানমন্ত্রী নন, ঘটনার নিন্দায় সরব হয়েছেন অন্যান্য দলের নেতারাও। জম্মু কাশ্মীর ন্যাশানাল কনফারেন্স দলের নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এই জঙ্গি হামলার প্রতিবাদ করেছেন। এই ঘটনায় আপাতত দায়ের করা হয়েছে খুনের মামলা। তবে এখনও কাউকে গ্রেফতার করা যায় নি। পুলিশ জানিয়েছে, তাঁরা গোটা এলাকা ঘিরে ফেলেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর সংবিধানের ৩৭০ ধারার বিলোপ সাধনের মাধ্যমে জম্মু কাশ্মীরের যে বিশেষ ক্ষমতা বাতিল করা হয়, তাঁর পর থেকেই কেন্দ্রের বিজেপি সরকারের উপর ক্ষোভ বাড়তে থাকে কাশ্মীরে। গত কয়েক মাসে একাধিক বার বিজেপি নেতা কর্মীদের উপর হামলার খবর পাওয়া গেছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close