রাজ্যরাজনীতি

‘অনেক পঞ্চপান্ডব, হনুমান এসেছে তাতে যায় আসে না,’ ফের বিজেপিকে কটাক্ষ ফিরহাদের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে শুরু হয়ে গেছে ভোটের প্রস্তুতি। বিহারের নির্বাচনের পালা মিটতেই কার্যত ভোটের দামামা বেজে গেছে পশ্চিমবঙ্গেও। আর সেই ভোট যুদ্ধের উত্তাপই এখন বারবার টের পাওয়া যাচ্ছে রাজনৈতিক নেতাদের উক্তি প্রত্যুক্তিতে।এই পটভূমিতে দাঁড়িয়ে এবার কেন্দ্রীয় শাসকদল বিজেপির বিরুদ্ধে আরো একবার তোপ দাগলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম।

রাজ্যে আগামী নির্বাচনের জন্য বিজেপির প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে কটাক্ষ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এদিন তিনি বলেন, ”অনেক পঞ্চপাণ্ডব এসছে, অনেক হনুমান এসেছে তাতে কিছু যায় আসে না । আসবে যাবে । মমতা বন্দ্যোপাধ্যায় ছিল-আছে-থাকবে ।” রাজ্যে নির্বাচনী প্রস্তুতির জন্য বিজেপির সদ্য নিযুক্ত পর্যবেক্ষকদেরকেই এভাবে কটাক্ষ করেছেন তিনি।

এদিন সাংবাদিকদের সামনে আগামী বছরের নির্বাচন নিয়ে ঘাসফুল শিবির যে রীতিমতো আত্মবিশ্বাসী, কোনো বিরোধী শক্তিই যে রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন টলাতে পারবে না সে কথাই স্পষ্ট করেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কথায় ”সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই আর মানুষের হৃদয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া আর কিছু নাই ।”

বস্তুত সম্প্রতি বিজেপির তরফ থেকে অভিযোগ উঠেছে, রাজ্যে হিন্দি ভাষাভাষী মানুষের ভোট পাওয়ার জন্যেই নির্বাচনের আগে ছট পুজো নিয়ে মাতামাতি করছে তৃণমূল কংগ্রেস। সে বিষয়ে ফিরহাদের বক্তব্য, “ধর্ম তোমার, ধর্ম আমার, উৎসব সবার। তাই ছটপুজো, কালীপুজো, দুর্গাপুজোর মতো ইদের পরবও আমার । আমাদের সবাইকে নিয়ে চলতে হবে । বাংলা তো সবার জন্য! এর মধ্যে ভোট টানাটানি কোথা থেকে এল? মানুষের পাশে থাকব, মানুষই ঠিক করবে কাকে ভোট দেবে না দেবে ।”

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর লোকসভা নির্বাচনে বিজেপি চমক দিয়েছিল রাজ্যে। সম্প্রতি প্রতিবেশী রাজ্য বিহারের বিধানসভাতেও জয়ী হয়েছে বিজেপি সম্বলিত এনডিএ জোট। কিন্তু তৎসত্ত্বেও গেরুয়া শিবিরকে বিশেষ পাত্তা দিতে নারাজ তৃণমূল।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close