রাজনীতিরাজ্য

‘দিলীপ ঘোষের কোনো আদর্শ নেই’, শাহের রোড শোয়ের মাঝেই বিজেপিকে কটাক্ষ ফিরহাদের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। একদিকে যেমন লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এর মাঝেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরকে কেন্দ্র করে ফের একবার উত্তেজনা ছড়িয়েছে বঙ্গে।

এদিন বীরভূমে অমিত শাহের রোড শো-কে তীব্র কটাক্ষে বিঁধেছেন তৃণমূল নেতা তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর কথায়, বিজেপি দলটির কোনো নির্দিষ্ট আদর্শ নেই। এছাড়া তাঁরা গান্ধী হত্যাকারীকে সমর্থন করে গডসেবাদী হয়ে উঠেছেন বলেও মন্তব্য করেন ফিরহাদ হাকিম। সাংবাদিকদের সামনে তিনি বলেন, “দিলীপ ঘোষের সমস্যা হচ্ছে এদের কোনো আদর্শ নেই। আদর্শগত ভাবে এরা নেতা তৈরি করতে পারে নি।” বাংলার মানুষ কখনো বিজেপিকে মেনে নেবে না বলেও জানিয়েছেন তিনি।

এদিন ফিরহাদ হাকিম জানান, “সিপিএমের বিরুদ্ধে লড়াই কংগ্রেস করছিল না, তাই আমরা তৃণমূল কংগ্রেস করি। আমরা চরমপন্থী। কিন্তু আদর্শগত ভাবে আমরা গান্ধীবাদ সুভাষবাদে বিশ্বাসী।” এরপরই বিজেপির গডসে কেন্দ্রিক আদর্শকে এক হাত নিয়ে ফিরহাদ হাকিমের বক্তব্য, “বিজেপির প্রজ্ঞা ঠাকুর সিং স্পষ্ট জানিয়েছেন গান্ধী হত্যাকারী গডসেই তাঁদের আদর্শ। গান্ধীবাদ নিয়ে বড় হয়ে গান্ধী হত্যাকারীর দিকে আমরা যেতে পারি না।”

এখানেই থামেননি ফিরহাদ হাকিম। গতকালের মেদিনীপুরের সভায় তৃণমূল থেকে শুভেন্দু অধিকারী সহ একগুচ্ছ নেতার বিজেপিতে যোগদানকে কটাক্ষ করে তাঁর বক্তব্য, “বিজেপি আদর্শগত ভাবে চ্যুত হয়েছে। তাই ধান্দাবাজদের নিয়ে পার্টি তৈরি করার চেষ্টা করছে। তাই সবাইকেই আহ্বান করছে।” মানুষের সেবা নয়, ক্ষমতা দখলই বিজেপির মূল উদ্দেশ্য, জানান মেয়র ফিরহাদ হাকিম।

প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূল কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ত্যাগ করে গতকাল অমিত শাহের সভায় গেরুয়া পতাকা হাতে তুলে নিয়েছেন শুভেন্দু অধিকারী। বলা বাহুল্য, ভোটের আগে তাঁর এই আচমকা রং বদলকে ভালো চোখে দেখেননি শাসকদলের কেউই।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close