ভাইরাল

হিন্দুধর্মের জাতিভেদ প্রথা নিয়ে বিতর্কিত মন্তব্য কঙ্গনার, পদ্মশ্রী ফিরিয়ে দিক দাবি নেটজনতার

মহানগর বার্তা ওয়েবডেস্ক :ফের চর্চার মুখে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে, ভারতের জাতিভেদপ্রথা সম্পর্কিত বিষয়ে অভিনেত্রী একটি টুইট করেন। যেখানে তিনি নিম্নশ্রেনীভুক্ত সম্প্রদায়ের মানুষকে নগন্য প্রমাণ করেছেন এই দাবিতে ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটজনতারা। পোস্টটি প্রকাশ পাওয়ার সাথে সাথেই একপ্রকার জনরোষের শিকার হয়েছেন অভিনেত্রী।

 

হিন্দু ধর্মের জাতিপ্রথা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেছেন, “ভারতীয় সমাজে নিম্নশ্রেণী ভুক্ত হওয়ার কারণে যে আলাদা সুবিধা তারা ভোগ করেন তা কোনোপ্রকার গুণাবলী নয় এবং নিম্নশ্রেণী ভুক্ত হওয়াই আসল পরিচয় হয়না।আমি একজন ক্ষত্রীয় এবং আমার নিজের লড়ে অধিকার গ্রহণ করার ক্ষমতা রয়েছে। আমার প্রধান পরিচয় হলো আমি ভারতীয় এবং এটিই হলো আসল বাস্তব।”

পোস্টটি প্রকাশিত হওয়ার পরেই এর বিরোধিতা শুরু করেন সাধারণ জনগন। এই প্রসঙ্গে কঙ্গনাকে কটাক্ষ করে জুবের মেমোন নামের এক ব্যক্তি বলেছেন, “আপনার পদ্মশ্রী ফিরিয়ে দেওয়া উচিৎ। জাতিভেদ নিয়ে এরকম মানসিকতার কারুর কাছে পদ্মশ্রী থাকতে পারেনা।” এছাড়াও মনিপাল মেঘওয়াল নামের অন্য এক ব্যক্তি লিখেছেন, “সমর্থন জানান সমস্ত সামাজিক কর্মীদের। এই সমস্ত মানুষকে এমন প্রত্যুত্তর দেওয়া উচিৎ যাতে এরা পরবর্তীকালে ভারতীয় সংবিধান এবং বহুজনপ্রথার বিরুদ্ধে বিষ না ছড়াতে পারে।” এছাড়াও অনেকেই তার এই মতামতকে কটাক্ষ করেছেন। সম্প্রতি সুশান্ত মামলায় সুশান্তের নায্য দাবিতে এই অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় আন্দোলন থেকে যে জনপ্রিয়তা অর্জন করেছিলেন হিন্দু ধর্ম নিয়ে বিতর্কিত এই পোস্ট করাতে তাতে ভাটা পড়বে কিনা সেটাই বড় প্রশ্ন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close