দেশ

পিএম কেয়ারস ফান্ড নিয়ে বিরোধীদের প্রশ্নের মাঝেই, প্রধানমন্ত্রীর দান খয়রাতির তথ্য ফাঁস!

মহানগর বার্তা ওয়েবডেস্ক: পিএম কেয়ারস ফান্ডের টাকা নিয়ে বিরোধীদের প্রশ্নের মাঝেই নিজের সঞ্চয় ভেঙে এগিয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনকল্যাণ প্রকল্পে দান করলেন ১০৩ কোটি টাকা। তবে প্রধানমন্ত্রী এই দানকে ‘আই ওয়াশ’ বলে বিরোধীরা ব্যঙ্গাত্মক সুর হানলেন। নিজের সঞ্চয় ও উপহার নিলাম করে ১০৩ কোটি টাকা দেশের জনকল্যাণ প্রকল্পের উন্নয়নে দেওয়ার পাশাপাশি উপহার নিলাম করে প্রায় ৯০ কোটি টাকা কন্যা কেলাবনি ফান্ডেও দান করেন প্রধানমন্ত্রী।

সূত্র মারফত জানা যায়, গুজরাতের মুখ্যমন্ত্রী হিসেবে নিজের কার্যকাল শেষ হওয়ার পরপরই সেই রাজ্যের সরকারি কর্মচারীদের কন্যা সন্তানদের পড়াশোনার জন্য ২১ লক্ষ টাকা দান করেছিলেন নরেন্দ্র মোদী। করোনা মোকাবিলায় গঠিত ‘পিএম কেয়ারস’ ফান্ডে সবার প্রথম তিনিই ২.২৫ লক্ষ টাকা দান করেছিলেন। এবার বিরোধীদের প্রশ্নের জেরেই প্রকাশ্যে আনা হল নরেন্দ্র মোদীর দান খয়রাতির তথ্য।

তথ্য অনুযায়ী সামনে আসে যে, ২০১৯ সালের কুম্ভ মেলায় সাফাইকর্মীদের কল্যাণের জন্য ২১ লক্ষ টাকা দান করেছিলেন প্রধানমন্ত্রী। এছাড়াও দক্ষিণ কোরিয়ায় সোল পিস পুরস্কারের কারণে যে ১ কোটি ৩০ লক্ষ টাকা পেয়েছিলেন, সেই অর্থও তিনি দান করেন গঙ্গা সাফাই মিশনের জন্যে। এমনকি বিভিন্ন জায়গা থেকে পাওয়া উপহার নিলাম করে প্রায় ৩ কোটি ৪০ লক্ষ টাকাও তিনি নদী সংস্কারের জন্যে দান করেন।

প্রসঙ্গত, সম্প্রতি পিএম কেয়ারস ফান্ড নিয়ে বিরোধীদের তোপের মুখে কেন্দ্র। কংগ্রেস নেতা পি চিদম্বরম দাবি করেন, কারা কারা পিএম কেয়ার্সে টাকা দিয়েছেন, তাঁদের নাম প্রকাশ্যে আনা হোক। এরপর নরেন্দ্র মোদীর দান খয়রাতির তথ্য সামনে এলে বিরোধীরা বলেন, প্রধানমন্ত্রীর দানের খতিয়ান সামনে এনে পিএম কেয়ারস ফান্ডের বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close