দেশ

“ধর্ষণ থামাতে মেয়েদের দিতে হবে সংস্কার”, ফের বিতর্কে জড়ালেন বিজেপি বিধায়ক

মহানগরবার্তা ওয়েবডেস্ক:হাথরাস কান্ড নিয়ে মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। এর আগেও একাধিক বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখোমুখি হয়েছিলেন তিনি। হাথরাস কান্ড নিয়ে তাঁর বক্তব্য, মেয়েদের সঠিক সংস্কার দেওয়া দরকার। তা না হলে এই ধরনের অপ্রীতিকর ঘটনা আটকানো যাবে না।

 

বস্তুত নিজের বিতর্কিত মন্তব্যের জন্য বারে বারেই শিরোনামে উঠে আসেন বিজেপির এই নেতা। এদিন সর্বভারতীয় সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া বয়ানে এই আজব মন্তব্য করেছেন তিনি। তিনি বলেছেন, “না শাসন করে. না তলোয়ার চালিয়ে শুধুমাত্র মেয়েদের সঠিক সংস্কারেই এই ধরণের ঘটনা আটকানো সম্ভব৷” শুধু তাই নয়, তিনি আরো বলেছেন, “সমস্ত পরিবারের উচিত নিজের বাড়ির মেয়েদের ভালো সংস্কার দিয়ে বড় করা৷ শুধু সরকার ও ভালো সংস্কারের সাহায্যেই দেশের উন্নতি করা সম্ভব৷”

হাথরাসে উনিশ বছর বয়সী দলিত তরুণীর গণধর্ষণ ও মৃত্যুর ঘটনা সামনে আসতেই সারা দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছে। দোষীদের কঠোর থেকে কঠোরতর শাস্তির দাবিতে সোচ্চার হয়েছে গোটা দেশ। ইতিমধ্যে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পরিচালিত সরকার এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন।প্রাথমিক তদন্তের জন্য গঠিত হয়েছে সিট।

 

কিন্তু সিট পরিবারের সদস্যের বয়ান এখনও নথিভুক্ত করতে পারে নি বলে খবর। শনিবার সন্ধ্যাবেলায় নির্যাতিতার পরিবারের বয়ান নথিভুক্ত করার জন্য সিট হাথরাসে পৌঁছোয়৷ কিন্তু নির্যাতিতার বাবার স্বাস্থ্য ঠিক না থাকায় দীর্ঘ সময় ধরে তাঁর পক্ষে বসে জবানবন্দি দায়ের করা সম্ভব নয়৷ সিটের পক্ষ থেকে জানানো হয়েছে ওঁনার শরীর ঠিক হলে ফের তাঁর কাছে যাওয়া হবে৷

 

গত ১৪ সেপ্টেম্বর উত্তর প্রদেশের হাথরাসের ওই দলিত তরুণীকে গণধর্ষণ করার অভিযোগ উঠেছে উচ্চ বর্ণের চার ব্যক্তির বিরুদ্ধে। এই ঘটনায় দেশ জুড়ে তৈরি হওয়া উত্তাল পরিস্থিতির মাঝেই বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং এর এহেন মন্তব্যে নিঃসন্দেহে ক্ষোভ আরো বাড়তে শুরু করেছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close