দেশভাইরালমহানগর

বয়স কেবলই সংখ্যা মাত্র! সাইকেলে ২০৮৩ মাইল পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন ৭২’র লিনিয়া

মহানগর বার্তা ওয়েবডেস্ক: Guinness World Records: বয়স হয়ে যাওয়া মানে থেমে যাওয়া নয়। বয়স বৃদ্ধি শুধুমাত্র জ্বরাগ্রস্ত হয়ে নুব্জাবস্থায় কালাতিপাত নয়। কেউ কেউ দেখিয়ে দেন বয়সের বাঁধ রুখতে পারেনা মনের প্রবাহকে। নতুন নতুন অভিজ্ঞতার (Guinness World Records) শিখর স্পর্শ করার আকাঙ্খাকে রোধ করতে পারেনা বয়সের ভার। বাহাত্তর বছর বয়সে তেতাল্লিশ দিনে সাইকেলে ২০৮৩ মাইল পাড়ি দিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Records) নাম তুলে ফেলেছেন একজন বৃদ্ধা।

কথায় আছে চল্লিশেই চালসে। কিন্তু লিনিয়া লভোর মিথ্যা প্রমাণ করে দিয়েছেন এই প্রবচনকে। তিনি দেখিয়ে দিয়েছেন চল্লিশ কেন তাঁর বাহাত্তর বছর বয়সেও চালসে ধরার কোনো সম্ভাবনা নেই। লিনিয়ার বর্তমান বয়স বাহাত্তর বছর সাতাশ দিন। তিনি সাইকেলে ৩,৩৫২ কিলোমিটার বা ২০৮৩ মাইল অতিক্রম করেছেন ৪৩ দিনে (Guinness World Records) তাও আবার সাইকেলে। এই বয়সে এসেও এতোটা সাইকেল চালানো মহখের কথা নয়! কিন্তু লিনিয়া সপাটে জানাচ্ছেন “আমার তো গতির সঙ্গে ঘর নয়, বয়স আমার অন্তরায়। তাই আমি ধীরে চলো নীতি নিয়ে চলেছি। হাঁফিয়ে পড়িনি।” প্রশান্ত মহাসাগরের উপকূল ধরে ভ্রমণ করেছেন এই সত্তরোর্ধ্ব মহিলা।

তবে এটাই তাঁর প্রথম রেকর্ড (Guinness World Records) নয়। ৬৭ বছর বয়সে সব চেয়ে বয়স্ক মহিলা হিসেবে সাইকেলে আমেরিকা অতিক্রম করেছিলেন লিনিয়া। সেবার তিনি ক্যালিফোর্নিয়া থেকে বিথানি বিচ, ডেলাওয়ার হয়ে ভ্রমণ করেছিলেন।

বয়স দিয়ে থামানো যায়না যদি ইচ্ছা শক্তি থাকে প্রবল। বয়স শুধু একটা সংখ্যা মাত্র- সেটাকেই বারংবার প্রমাণ করে চলেছেন লিনিয়া সালভোর।

আরও পড়ুন : https://www.mahanagarbarta.com/there-was-no-money-to-go-to-college-today-varun-of-ias-maharashtra-works-as-a-bicycle-repairman/

মানুষের হুবহু নকল করবে রোবট, এবার তাক লাগানো আবিষ্কার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close