খবরদেশ

‘দেশের জন্য ভালো কিছু করেনি কংগ্রেস’, রাহুলের উপর ক্ষোভে কংগ্রেস ছাড়লেন গুলাম নবী আজাদ

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ভারতীয় রাজনীতিতে কংগ্রেসের বর্তমান অবস্থা বেশ শোচনীয় বলা চলে। সম্প্রতি উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্ব থাকা সত্ত্বেও যে ধস নেমে এসেছিল, তাতেই কংগ্রেসের রূপ বোঝা যায়। এবার রাহুল গাঁধীকে রীতিমতো দোষারোপ করে কংগ্রেস ত্যাগ করলেন বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদ(Gulam Nabi Azad)  ইতিমধ্যেই কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

শুক্রবার কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীকে নিজের পদত্যাগপত্রে রাহুল গান্ধীর প্রতি জমে থাকা সমস্ত ক্ষোভ উগরে দিয়েছেন গুলাম(Gulam Nabi Azad)। সেই চিঠিতে তিনি লিখেছেন, ‘দেশের জন্য যা ভাল, তা করতে ব্যর্থ হয়েছে কংগ্রেস।’

পাঁচ পাতার একটি পদত্যাগপত্র লিখেছেন গুলাম নবি কংগ্রেস নেত্রীকে। তাতে তিনি লিখেছেন, ‘গোটা সাংগঠনিক নির্বাচনী প্রক্রিয়াই একটা প্রহসন হয়ে দাঁড়িয়েছে। দেশের কোনো রাজ্যে কংগ্রেসের কোনো সংগঠন তৈরির ক্ষেত্রে কোনো নির্বাচন প্রক্রিয়া মেনে চলা হয়নি।’ এর পরই কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর উপর ক্ষোভ উগরে দিয়ে বর্ষীয়ান নেতা গুলাম লিখেছেন, ‘আর এই সব ঘটার কারণ, গত আট বছরে যিনি নেতৃত্ব দিয়ে এসেছেন, তিনি এক জন ‘অপরিণত’ ব্যক্তিত্ব।’

এমনকি, বিভিন্ন রাজ্যের নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির জন্যও রাহুল গান্ধীকেই কার্যত সরাসরি দায়ী করেছেন গুলাম (Gulam Nabi Azad)। এরপর তিনি রাহুল গান্ধীকে অপরিণত তকমা দেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে লেখেন, ‘অপরিণত হওয়ার সবচেয়ে জ্বলন্ত উদাহরণগুলির মধ্যে একটি হল, সংবাদমাধ্যমের সামনে রাহুল গান্ধীর সরকারি অধ্যাদেশ ছিঁড়ে ফেলা। এই ধরনের শিশুসুলভ আচরণ প্রধানমন্ত্রী ও ভারত সরকারের কর্তৃত্বকে ধ্বংস করেছে।
২০১৪ সালের লোকসভা নির্বাচনে ইউপিএ সরকারের পরাজয়ের নেপথ্যে যে অবদানগুলি রয়েছে, তার মধ্যে এই ঘটনা অন্যতম।’

অন্যদিকে কংগ্রেসের সঙ্গে তাঁর দীর্ঘ দিনের ভালো সম্পর্কের কথাও পদত্যাগপত্রে তুলে ধরেছেন গুলাম নবি। যেমন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধীর সঙ্গে ‘নিবিড় সম্পর্কের’ প্রসঙ্গও তিনি উল্লেখ করেছেন এই পত্রে।

আরও পড়ুন: ৫৭০ ভরির গয়না এখন অতীত, জেলে নকুলদানা দিয়ে কালীপুজো সারলেন কেষ্ট

 

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close