দেশ

“বিজ্ঞানটা পড়ে আসুন”, ভাজ্জিকে বললেন নেটিজেনরা, ট্যুইটারে ব্যাপক ট্রোলড স্পিন তারকা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: কথায় বলে, যা জানা নেই তা নিয়ে কথা না বলাই বুদ্ধিমানের কাজ। ভারতীয় ক্রিকেটের স্পিন তারকা হরভজন সিং স্পিন বোলিং সমন্ধে হয়তো দিতে পারেন অসাধারণ উপদেশ, কিন্তু চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে হয়তো তাঁকে বিশেষজ্ঞের আসনে বসানো যায় না একেবারেই। অন্তত ভাজ্জির এদিনের ট্যুইট দেখে মনে হয় তেমনটাই।

বিশ্ব জুড়ে করোনা অতিমারীর প্রকোপে যখন প্রাণ হারাচ্ছেন বহু মানুষ, টিকা আবিষ্কারের জন্য যখন প্রাণপণে চেষ্টা চালাচ্ছেন বিভিন্ন দেশের বৈজ্ঞানিক মহল, তখনই করোনা টিকা নিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন হরভজন সিং। ভারতীয়দের আদেও করোনা টিকার প্রয়োজন নেই, এমনটাই মত তাঁর। এহেন মন্তব্যের জেরে সোশ্যাল মিডিয়ায় ভয়ানক ট্রোলড হলেন প্রাক্তন স্পিন তারকা।

ঠিক কী ছিল তাঁর ট্যুইটে? বৃহস্পতিবার রাতে একটি ট্যুইটে হরভজন সিং এখনও পর্যন্ত বিভিন্ন দেশের বিভিন্ন সংস্থার তৈরি করোনা ভ্যাকসিনের সম্ভাব্য সুস্থতার হার প্রকাশ করেন। তিনি লেখেন, “ফাইজার এবং বায়োটেক ভ্যাকসিনের সম্ভাব্য সুস্থতার হার ৯৪%, মডার্না ভ্যাকসিনের সম্ভাব্য সুস্থতার হার ৯৪.৫% এবং অক্সফোর্ড ভ্যাকসিনের সম্ভাব্য সুস্থতার হার ৯০%।

এরপরই তিনি জানান, ভ্যাকসিনের প্রয়োগ ছাড়াই ভারতীয়দের করোনা থেকে সুস্থতার হার ৯৩.৬%।ভারতীয়দের কি করোনা মোকাবিলায় আদেও কোনো ভ্যাকসিন প্রয়োজন? প্রশ্ন তোলেন তিনি।

https://twitter.com/harbhajan_singh/status/1334352869877637120?s=19

হরভজন সিং মজা করতে চেয়েছিলেন নাকি সত্যিই এমন প্রশ্ন তাঁর মনে এসেছে তা বিতর্কিত বিষয়। কিন্তু তাঁর এহেন মন্তব্য মোটেই ভালো চোখে দেখেন নি ট্যুইটার জনতা। তাঁর মন্তব্য নিয়ে কার্যত ট্রোলের বন্যা বয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ভেসে আসতে থাকে একের পর এক রসিক মন্তব্য।

https://twitter.com/SBM_4007/status/1334356282828972033?s=19

কেউ বলেন, “যদি কোনো প্লেনের ৫% ভেঙে পড়ার সম্ভাবনা থাকে, আপনি কি সেই প্লেনে উঠবেন? ৯৩.৬% সুস্থতার হার অর্থাৎ ৬.৪% মানুষের মৃত্যু! ভারতের জনসংখ্যার বিচারে তা কত হয়, অঙ্কটা করুন।” ট্যুইট করার আগে বিজ্ঞান জেনে আসার পরামর্শও পান ভাজ্জি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close