মহানগর

হাথরাস কান্ডে আজ মাঠে নামছেন মমতা, বাম-কংগ্রেস! জোরদার প্রতিবাদ পর্ব কলকাতায়

কলকাতা: হাথরাস কাণ্ডের প্রতিবাদে রাজপথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল সূত্রের খবর উত্তরপ্রদেশের হাথরাস গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে আজ দলনেত্রীর নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হবে। যদিও এর আগেই হাথরাস কাণ্ড নিয়ে সামাজিক মাধ্যম থেকে শুরু করে সাংবাদিক সম্মেলন, সব জায়গাতেই সরব হয়েছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। যোগী প্রশাসনকে নিশানা করে বলেছেন তাদের ব্যর্থতা ও অযোগ্যতার জন্যই এরকম ঘটনা ঘটছে।

সারা দেশজুড়ে কোভিড প্রটোকল শুরু হওয়ার পর তৃণমূল নেত্রী বেশকিছু সাংগঠনিক সভা করলেও, আজ প্রথম পদযাত্রা শুরু করছেন। তৃণমূলের দাবি করোনা সতর্কতা বিধির মাঝেই এরকম এক নিষ্ঠুর ও মর্মান্তিক ঘটনা তৃণমূল সুপ্রিমোকে এতটাই নাড়া দিয়ে গিয়েছে যে বাধ্য হচ্ছেন পথে নেমে মানুষকে সজাগ ও সচেতন করতে। সূত্রের খবর আজ বিকাল চারটে নাগাদ বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলার গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত এই পদযাত্রা হবে।

প্রসঙ্গত উত্তরপ্রদেশের হাথরাসে বাল্মিকী সম্প্রদায়ের ১৯ বছর বয়সী ওই তরুণীকে গণধর্ষণের পর তার ওপর পাশবিক নির্যাতন চালানো হয়। তার মেরুদণ্ড ভেঙে দেওয়া হয় এবং জিভ কেটে নেওয়া হয়। এই পরিস্থিতিতে দু’সপ্তাহ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর হার মানেন নির্যাতিতা তরুণী। যদিও উত্তরপ্রদেশ প্রশাসন গণধর্ষণের কথা অস্বিকার করেছে। এরপরই এরপরই মমতা ব্যানার্জি উত্তরপ্রদেশ প্রশাসনের অবস্থান নিয়ে ও তদন্তের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে এই পদযাত্রার মধ্য দিয়ে তৃণমূল নেত্রী আসলে আগামী বিধানসভা ভোটের প্রচার শুরুর দিকে পা রাখলেন। তাদের মতে এই পদযাত্রার মধ্য দিয়ে তৃণমূল পশ্চিমবঙ্গের মানুষের মধ্যে বিজেপি শাসিত রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা দুর্দশার কথা তুলে ধরার চেষ্টা করবে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close