খবরদেশ

Breaking: কেদারনাথের পথে হেলিকপ্টার দুর্ঘটনা, কমপক্ষে মৃত্যু ৬ তীর্থযাত্রীর

মহানগর বার্তা ডেস্ক: তীর্থ-পথে ফের প্রাণ হারালেন একাধিক তীর্থযাত্রী। কেদারনাথ মন্দির থেকে ফেরার পথে হেলিকপ্টার দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে ৭ জনের। জানা গিয়েছে, কেদারনাথ এলাকা থেকে ওই হেলিকপ্টার রওনা হওয়ার পরে গারুদ চাট্টি নামের একটি জায়গায় ভেঙে পরে সেটি। যা কেদারনাথ মন্দির থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে। সেখানেই পাহাড়ের ঢালে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় হেলিকপ্টার। বিকট শব্দে ভেঙে পড়ে আরিয়ান এভিয়েশনের বেল ৪০৭, ভিটি আরপিএন হেলিকপ্টারটি। সঙ্গে সঙ্গে আগুন লাগে তাতে। প্রাণ হারান একাধিক যাত্রী।কেদারনাথ থেকে গুপ্তকাশি ফিরছিল ওই হেলিকপ্টার। এই দুর্ঘটনায় পাইলট-সহ প্রাণ হারিয়েছেন বাকি যাত্রীরা।

সূত্রের খবর, হেলিকপ্টারে থাকা কেউ-ই বেঁচে নেই আর। দুর্ঘটনার কারণ হিসেবে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, খারাপ আবহাওয়ার জন্য পথ দেখতে সমস্যা হচ্ছিল পাইলটের। নিয়ন্ত্রণ হারান এই কারণেই। তারপরেই বিপত্তি। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে যান স্থানীয়রা। পাহাড়ের ঢালে পড়া হেলিকপ্টার এর কাছে ছুটে যান অনেকেই।

ইতিমধ্যেই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার তরফে শোকবার্তার সঙ্গেই এসেছে উপযুক্ত তদন্তের আশ্বাস। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামিও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। শোক প্রকাশ করেছেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মুও।

কিন্তু প্রশ্ন উঠছে। এগুলো মানুষের প্রাণের দায় কার? অনেকেই বলছেন, যদি আবহাওয়া খারাপ থাকে তাহলে ওই অবস্থায় উড়ল কেন হেলিকপ্টার! কেন আগে থেকেই সতর্কতা নেওয়া হল না। অনেকেই এই প্রসঙ্গে টেনে আনছেন প্রাক্তন সেনা অধিকর্তা বিপিন রাওয়াতের নাম। নীলগিরি এলাকায় এমনই এক হেলিকপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক প্রাণ হারিয়েছিলেন তিনি।

হেলিকপ্টার দুর্ঘটনায় মৃতদের পরিচয় জানা গিয়েছে। টাইমস্ অফ্ ইন্ডিয়ার সাংবাদিক কৌটিল্য তাঁর টুইটার প্রোফাইলে পরিচয় প্রকাশ করেছেন। মৃতদের নাম; পাইলট অনিল সিং, কালা, প্রেম কুমার, সুজাতা, উরবি, কৃতী ব্র্যাড, পূর্বা রামানুজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close