খবরদেশ

“সব জায়গাতে এই ঘটনা ঘটে”, আদিবাসী কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রীর

মহানগর বার্তা ডেস্ক : নাবালিকা ধর্ষণের ঘটনায় অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী।তাঁর মন্তব্য, এমন ঘটনা তো ঘটতেই থাকে। হেমন্তের (Hemant Soren) এই মন্তব্যের পর তা নিয়ে আসরে নেমে পড়তে দেরি করেনি বিজেপি। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের দাবি, এই ঘটনায় অভিযোগ দায়েরের মতো আইনি পদক্ষেপ অত্যন্ত ছোট ব্যাপার।ঝাড়খণ্ডে যে মহিলাদের বিরুদ্ধে অপরাধের সংখ্যা বাড়ছে!এর বিরুদ্ধে তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

রবিবার এই বিষয়ে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে (Hemant Soren) প্রশ্ন করা হলে তিনি বলেন,”এই ধরনের ঘটনা তো ঘটেই। সব জায়গাতেই এই ধরনের ঘটনা ঘটে। আগে থেকে বলে কয়ে তো কোনও ঘটনা ঘটে না। শুধু এই ঘটনাতেই তাহলে নজর দেওয়া হচ্ছে কেন?”

আরও পড়ুন: “মুখ্যমন্ত্রী চপ ছাড়া কিছু জানেন না”, ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানের আগে বিস্ফোরক সুকান্ত

ন্যাশনাল ফেডেরেশন অব ইন্ডিয়ান ওমেনের সাধারণ সচিব অ্যানি রাজা বলেন, “এই ধরনের ঘটনা ঝাড়খণ্ডে আগেও ঘটেছে। কিন্তু উনি এখনও কেন মুখ্যমন্ত্রীর গদিতে বসে রয়েছেন? আমি এই ঘটনার তীব্র নিন্দা করছি। আমাদের দেশে এই ধরনের অপরাধ রোখার জন্য একাধিক আইন রয়েছে। মুখ্যমন্ত্রী হিসাবে ওনার উচিত সেই আইনগুলি কার্যকর করা।”

আরও পড়ুন:অসুস্থ হলেও নাচতে হবে , আইসিইউ-তে কোমর দোলাতে বাধ্য হলেন ৭১ বছরের ‘পদ্মশ্রী’ কমলা

বৃহস্পতিবার ওই কিশোরীকে ধর্ষণ ও খুনের পর গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁরই ‘প্রেমিকের’ বিরুদ্ধে। এই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করা হলেও এ নিয়ে সুর চড়িয়েছে বিজেপি।সূত্রে খবর, মৃতা কিশোরী তাঁর কাকিমার সঙ্গে দুমকায় থাকতেন। সেখানেই তার সঙ্গে অভিযুক্তের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বলে দাবি। অভিযোগ, কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে যুবকটি তাকে বিয়ে করার অনুরোধ প্রত্যাখ্যান করে। তা নিয়ে দু’জনের মধ্যে বচসার সময় রাগের মাথায় কিশোরীকে ধর্ষণ করে খুন করে অভিযুক্ত। এর পর কিশোরীর দেহ একটি গাছে ঝুলিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close