দেশভাইরাল

হিন্দু ধর্মকে অপমান করা হচ্ছে, ‘আশ্রম’ ছবির ট্রেলার রিলিজে কটাক্ষ নেটিজেনদের

মহানগরবার্তা ওয়েব ডেস্ক: ভক্তি নাকি ভ্রষ্টাচার?এই প্রশ্নেই ফের সরব হলেন সমগ্র নেটদুনিয়া।এদিন হিন্দুত্ববাদ প্রসঙ্গে একপ্রকার ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ‘আশ্রম’ নামক একটি ছবির ট্রেলার মুক্তি পেয়েছে যেটি প্রকাশ হওয়ার সাথে সাথেই হিন্দু ধর্মের মান খর্ব হয়েছে, এমনটাই দাবি জানিয়ে তীব্র প্রতিবাদ জানালো ভারতের হিন্দুধর্মাবলম্বী মানুষজন।

 

প্রসঙ্গত, টুইট্যারে অফিসিয়াল অ্যাকাউন্টের মাধ্যমে এমএক্সপ্লেয়ার জনসমক্ষে এই ছবির ট্রেলার রিলিজ করলেই ফের সাম্প্রদায়িকতার ছোঁয়াচে রোগ ক্রমশ ছড়িয়ে পড়ে নেটপাড়ায়। জানা গিয়েছে, ২৮শে অগাস্ট এই পূর্ণ দৈর্ঘ্যের ছবি রিলিজ হবে এমএক্সপ্লেয়ারে। তবে ট্রেলার রিলিজের সাথে সাথেই যেভাবে হিন্দু ও মুসলিম এই দুই সম্প্রদায়কে কেন্দ্রীভূত করে হিন্দুত্ববাদকে সিংহাসনে বসানো হয়েছে তাতে কতটা এই ছবি নিজের বিষয়বস্তুকে মেলে ধরবে তা নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট সংশয় সৃষ্টি হয়েছে।

 

ববি দেওল অভিনিত এই ছবির বিষয়বস্তু সম্পর্কে জানতে গিয়ে দেখা গিয়েছে, এই ছবি মূলত একটি ‘আশ্রম’কে ঘিরেই। যেখানে আশ্রমের প্রধান গুরুজির ভূমিকায় অভিনয় করেছেন ববি দেওল। এই আশ্রমকে ঘিরেই বিভিন্ন অনৈতিক কর্মকান্ড এবং নারী অস্তিত্বের সংকটময় পরিস্থিতির বিভৎস চিত্র ট্রেলারের মাধ্যমে তুলে ধরেছে পরিচালক প্রকাশ ঝা।

 

 

এরপরেই জনরোষের শিকার হন পরিচালক প্রকাশ ঝা। ট্রেলারে দেখানো চিত্রপট প্রসঙ্গে নেটিজেনদের মধ্যে কেউ কেউ বলেছেন, “এভাবেই ক্রমাগত হিন্দু ধর্মকে ছোটো করে চলেছেন আপনারা। পারলে কোনো মুসলিম বা মসজিদকে কেন্দ্র করে এই সমস্ত ঘটনা দেখান। এ কখনোই মেনে নেওয়ার নয়। তীব্র প্রতিবাদ জানাই এরকম ধরনের ছবির বিরুদ্ধে।”

উল্লেখ্য মানসী গামরে নামক তরুণী এই পোস্টের তলায় জানিয়েছেন, “সাহস থাকলে হিন্দু আশ্রম ছেড়ে মসজিদে কি কি লুকিয়ে রাখা থাকে তা সবার সামনে তুলে ধরুন। মাদ্রাসায় কি কি শেখানো হয় তা জনসমক্ষে আনুন।”পাশাপাশি জয়েশ মাগার নামের এক যুবক জানিয়েছেন,”এভাবে আর কতদিন হিন্দু সাধুদের ছোটো করা হবে? মৌলবিদের বিষয়ে ছবি করুন এবং তা সবার সামনে আনুন।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close