ভাইরালআন্তর্জাতিক

ঐতিহাসিক মুহূর্ত! দীর্ঘ কুড়ি বছর পর প্রথমবার হিন্দুদের মন্দির স্থাপন আয়ারল্যান্ডে

মহানগর বার্তা ওয়েবডেস্ক : এবার এক অবিস্মরণীয় মুহূর্তের সঞ্চার ঘটলো আয়ারল্যান্ডের ডাবলিনে। এই প্রথম সেখানে হিন্দুদের জন্য প্রতিষ্ঠিত হলো মন্দির। উল্লেখ্য, হিন্দুধর্মের প্রচার এবং তার ভিত সুদৃঢ় করতেই এই উদ্যোগ গ্রহণ করেছে আয়ারল্যান্ডের হিন্দু কমিউনিটি, এমনটাই প্রাথমিক সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, হিন্দুত্ববাদের এই স্বমহিমায় গৌরবান্বিত হিন্দু সম্প্রদায়। উল্লেখ্য, এর আগে কখনও সেখানে এরম কোনো মুহূর্তের সৃষ্টি হয়নি। এর আগে সেখানে পুজোর জন্য নির্দিষ্ট কোনও স্থান ছিলোনা পুজা আর্চার জন্য নির্দিষ্ট কোনও কমিউনিটি হল বা স্থান বেঁছে নেওয়া হতো। তবে বর্তমানে এই মন্দির স্থাপিত হওয়ার ফলে সেদেশে আধ্যাত্মিক সুস্থিতির ভিত মজবুত হয়েছে।

প্রায় দুই দশক পর আয়ারল্যান্ডের হিন্দু কালচার সেন্টারের ডিরেক্টর সুধানষ ভার্মার এই উদ্যোগে অভিভূত সমগ্র আয়ারল্যান্ডের হিন্দুবাসী। এই বিষয়ে আয়ারল্যান্ডে বসবাসকারী এক হিন্দু ব্যক্তি রভিনন্দন প্রতাপ জানিয়েছেন, “এটি আমাদের কাছে যথেষ্ট গৌরবের যে বিদেশে হিন্দুদের জন্য এরকম একটি মন্দির প্রতিষ্ঠা হলো। আমি নিজেকে যথেষ্ট ভাগ্যবান মনে করি কারণ বাড়ি থেকে অনেক দূরে থেকেও ধর্মের এতটা কাছে আছি।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close