খবরভাইরাল

অসুস্থ হলেও নাচতে হবে , আইসিইউ-তে কোমর দোলাতে বাধ্য হলেন ৭১ বছরের ‘পদ্মশ্রী’ কমলা

মহানগর বার্তা ডেস্ক: অসুস্থ বৃদ্ধা হাসপাতালের বিছানায় নাচছেন! এমন‌ই ভিডিও ভাইরাল হল। ওড়িশার ঘটনা। আর তাতেই তোলপাড় পড়ে যায়। অভিযোগ, ওই আদিবাসী বৃদ্ধাকে হাসপাতালের (Hospital) বিছানায় নাচতে বাধ্য করা হয়েছিল। তিনি বারবার না বলা সত্বেও তাঁর সেই আবেদনে কান দেওয়া হয়নি। এই ঘটনায় যার দিকে অভিযোগের আঙুল, তিনি আবার সমাজসেবী হিসেবে পরিচিত। আর যাকে নাচতে বাধ্য করা হয়েছিল সেই আদিবাসী বৃদ্ধা একজন পদ্মশ্রী সম্মান প্রাপক। গোটা ঘটনায় স্তম্ভিত আমজনতা!

কমলা পূজারী ওড়িশার অতি প্রান্তিক আদিবাসী জনগোষ্ঠী পারাজা সম্প্রদায়ের মানুষ। ২০১৯ সালে ভেষজ শস্য চাষ এবং প্রায় ১০০ টির মতো অতি প্রাচীন বিলুপ্তপ্রায় শস্যদানা সংরক্ষণের অনন্য ব্যবস্থা করার কৃতিত্ব স্বরূপ তিনি পদ্মশ্রী সম্মানে ভূষিত হন। সম্প্রতি কিডনির সমস্যার জন্য কটকের এসসিবি মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। সেখানে সুস্থ হয়ে ওঠার পর হাসপাতাল(Hospital) থেকে ছুটি পাওয়ার আগে আইসিইউ-এর শয্যায় তাঁর নাচের ভিডিও ভাইরাল হয়ে যায়। পরে কমলা পূজারী এই নিয়ে দুঃখ প্রকাশ করে বলেন, “আমি মোটেও নাচতে চাইনি। বারবার না বলছিলাম। কিন্তু মমতা বেহেরা নামে ঐ সমাজসেবী আমার কোন‌ও কথাতেই কান দিতে চাননি। শেষে বাধ্য হয়ে আমি নাচি।”

আরও পড়ুন: “সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপ নয়” , ইডি জেরার মাঝেই নির্দেশ সুপ্রিম কোর্টের

এই ঘটনায় চারিদিকে ছি ছি পড়ে গিয়েছে। যদিও কটকের এসসিবি হাসপাতাল(Hospital) কর্তৃপক্ষের দাবি, কমলা পূজারীকে আইসিইউতে রাখা হয়নি। তাঁর জন্য স্পেশাল কেবিনের বন্দোবস্ত করা হয়েছিল। এদিকে অভিযুক্ত সমাজসেবী মমতা বেহেরার দাবি, তিনি কোন‌ও খারাপ উদ্দেশ্য নিয়ে এই কাজ করেননি। যদিও তাঁর সেই যুক্তি শুনতে রাজি নয় কেউ।

আরও পড়ুন :সাফল্যের শিখরে থেকেও মাটির ছেলে অরিজিৎ, ছোটোবেলার শিক্ষককে পা ছুঁয়ে প্রণাম গায়কের

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই প্রতিবাদের সরব হয়েছে ওড়িশার আদিবাসী সমাজ। তারা পরিষ্কার জানিয়েছে, দ্রুত ওই সমাজসেবীর বিরুদ্ধে সরকারকে আইনি ব্যবস্থা নিতে হবে। না হলে তারা রাস্তায় নেমে প্রতিবাদ জানাবে।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close