রাজনীতিদেশ

মমতাকে টেক্কা দিয়ে রেশন নিয়ে নয়া ঘোষণা কেন্দ্রের

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : দেশ জুড়ে করোনা সংক্রমণ যে হারে বেড়ে চলেছে তার ফলে যথেষ্ট চিন্তায় রয়েছে প্রশাসন থেকে শুরু করে সমস্ত চিকিৎসকবৃন্দ। এর ফলে সাধারণ জনজীবনও যথেষ্ট প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে দিন যাপন করে চলেছে। তাই এবার দেশের প্রধানমন্ত্রী সমগ্র দেশের মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্ত সম্প্রদায়ের সুবিধার্থে একটি নতুন ঘোষণা করলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বিবৃতিতে স্পষ্ট জানিয়েছেন নভেম্বর মাস পর্যন্ত টানা চলবে রেশন পরিষেবা।শুধু তাই নয়, তিনি আরও বলেছেন প্রত্যহ রেশন হিসেবে ৫কিলো করে চাল /গম এবং ১কিলো করে ছোলা দেওয়া হবে জনসাধারণের উদ্দেশ্যে। এই প্রকল্পের একটি নামকরণ করা হয়েছে, সেটি হলো ‘প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজোনা’। যেখানে স্পষ্ট জানানো হয়েছে যে করোনা আবহে এমন কোনো পরিবার যারা অভুক্ত রয়েছে তা প্রধানমন্ত্রী কখনোই মেনে নেবেননা।

অন্যদিকে আজ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জারি হয়েছে নতুন হেল্পলাইন নম্বর। রেশন কারছুপি মেটাতেই নাকি এমন ব্যবস্থাপনা প্রাথমিক সূত্রে জানা গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকেই অভিযোগ আসছিলো যে রেশন ব্যবস্থা সুদৃঢ় এবং মজবুত নয়। কোথাও কোথাও মিলছিলো রেশন আবার কোথাও টাকার বিনিময়ে প্রদান করা হচ্ছিল রেশন। এ সমস্ত দূর্নীতি বন্ধ করতেই বিজেপি সরকার এবার সচেষ্ট হলেন। তবে প্রধানমন্ত্রীর এই নভেম্বর অবধি রেশন ঘোষণার ফলে দেশের জনসাধারণ যথেষ্ট আপ্লুত এবং এই বিষয়ে তাঁরা কেন্দ্র সরকারকে সাধুবাদ জানিয়েছেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close