আন্তর্জাতিক

চিনকে বড়োসড়ো টেক্কা ভারতের, অলিম্পিয়াডে মানরক্ষা

মহানগর বার্তা ওয়েবডেস্ক : চিনকে পরাস্ত করে এবার শেষ আটে পৌঁছালো ভারত। জানা গিয়েছে, নবম অর্থাৎ শেষ প্রিমিলিনারি রাউন্ডে চিনকে ৪-২ ব্যবধানে ভারত পৌঁছে গিয়েছে শেষ আটের দোড়গোড়ায়। প্রধানত ভারতের এই জয়ে মুখ্য ভূমিকা গ্রহণ করেছিলো আর. প্রজ্ঞাননধা এবং দিব্যা দেশামুখ। তাঁদের এই জয়ে যথেষ্ট আপ্লুত ভারতের জনসাধারণ।

প্রসঙ্গত, অনলাইন চেস অলিম্পিয়াডে পুল ‘এ’তে একপ্রকার ১৭ পয়েন্ট নিয়ে এবং ৩৯.৫ বোর্ড পয়েন্টের মাধ্যমে ভারতীয় দল শীর্ষ স্থান অধিকার করে। ভারতের এই নৈতিক জয়ে একপ্রকার গৌরবান্বিত ভারতের জনসাধারণ। বেশ কিছুদিন আগেই ভারতের লাদাখ-চিন সীমান্তে চিনের যে সমস্ত পদক্ষেপে ভারতীয় সৈন্যরা শহীদ হয়েছিলো সেই দৌরাত্ম্যকেই ভঙ্গ করে ভারতের এই চেস অলিম্পিয়াড জয়, এমনটাই মনে করছেন অনেকে।

এছাড়াও তৎকালীন সময়ে চিনের নেতিবাচক পদক্ষেপের বিরুদ্ধে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সীমান্তে পৌঁছে ভারতীয় সেনা এবং ভারতবাসীকে তাঁর বক্তৃতার মাধ্যমে উদ্বুদ্ধ করেছিলেন। তবে তৎকালীন সময় থেকেই ভারত-চিনের যে ঠান্ডা লড়াই এর সূত্রপাত হয়েছিলো এদিন তার অবসান হলো, নেটিজেনদের মধ্যে অধিকাংশই এমনটাই মনে করছেন। তবে শেষ আটে ভারতীয় দলের প্রতিপক্ষ কে তা জানা না গেলেও খুব শীঘ্রই ২৮ শে আগস্ট তা প্রকাশ হতে চলেছে জনসমক্ষে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close