দেশ

ঈদ ভুলিয়ে দিল সীমান্তবিবাদ! ভারতীয় সেনাদের মিষ্টি খাওয়ালেন পাকিস্তানি রেঞ্জার্সরা

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ Indian Army: আজ পালিত হচ্ছে পবিত্র ইদ্-উল-আধা। সীমান্তে উত্তেজনা যখন নৈমিত্তিক সংবাদের শিরোনামে, সেইসময়ে ইদ্-উল-আধা উপলক্ষে সম্প্রীতির নজির দেখা গেলো ওয়াঘায় (Indian Army) ভারত-পাক সীমান্তে। একে অপরকে মিষ্টিমুখ করালেন দুইপারের বর্ডারের (Indian Army) রক্ষাকর্তারা। ইদ্ ভুলিয়ে দিলো সীমান্তবিবাদ।

বিএসএফ কমান্ডার যশবীর সিং সংআাদ সংস্থা এ এন আই-কে জানান “ইদ্-উল-আধা উপলক্ষে বিএসএফের (Indian Army) পক্ষ থেকে জয়েন্ট চেকপোস্ট বা জে সি পি-তে বিএসএফের পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয় পাকিস্তানি রেঞ্জার্সদের। এটা দীর্ঘদিনের ঐতিহ্য। সেই ঐতিহ্য মেনেই প্রতিবছর দুইপক্ষের সীমান্তের রক্ষাকর্তারা এটা পালন করেন। এই অনুষ্ঠান আমাদের উদারমনস্কতা এবং শান্তির ঐতিহ্যের প্রতিক।”

 

ওপারের পাকিস্তানি রেঞ্জার্সরাও মিষ্টি তুলে দেন বিএসএফ কর্তাদের হাতে। দুই পক্ষই একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। শান্তি-সম্প্রীতির বার্তা নিয়ে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী একে অপরের সঙ্গে মিলিত হয়ে উষ্ণ অভ্যর্থনা জানান একে অপরকে। এই বছর ১০ জুলাই পালিত হচ্ছে ইদ্-উল-আধা বা বকরি ইদ্। এই ইদ্ হলো ত্যাগের উৎসব। ইসলামীয় চান্দ্র ক্যালেন্ডার মতে বছরের দশম দিনে এই উৎসব পালিত হয়। এটা বাৎসরিক হজ যাত্রীদেরও যাত্রার শেষতম দিন।

আরও পড়ুন: https://www.mahanagarbarta.com/indian-army-international-yoga-day/

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close