দেশভাইরাল

‘তেরঙ্গাকে বাণিজ্যিক স্বার্থে ব্যবহার করা যাবেনা’ কেন্দ্রে আর্জি মুসলিম মহিলা বোর্ডের

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : আগামীকাল ১৫ই অগাস্ট, ভারতের স্বাধীনতা দিবস। এই আবেগেই এবার বাজারে এলো ‘তেরেঙ্গা মাস্ক’। জানা গিয়েছে, বাজারে এই মাস্কের আগমন ঘটার সাথে সাথেই ক্রেতাদের কাছে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে সেটা। যথেষ্ট বিক্রিবাট্টা বেড়ে গিয়েছে মাস্ক বিক্রেতাদের। তবে এটি কোনোপ্রকার স্বাস্থ্য সচেতনতার ইঙ্গিত নয়, ভারতের জাতীয় পতকার অবমাননা, এমনটাই অভিযোগ আনলেন অল ইন্ডিয়া মুসলিম উইমেন পার্সোনাল ল বোর্ড।

প্রসঙ্গত দেশ ভক্তির এই মেকি প্রতিকৃতি বন্ধ হোক, এমন একটি বিবৃতির মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম উইমেন পার্সোনাল ল বোর্ড । একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তারা বলেন, “এটি কোনোভাবেই দেশ ভক্তি হতে পারেনা। এটি কেবলই ভারতের জাতীয় পতকার অবমাননা। এটি কখনোই মেনে নেওয়ার নয়। তাই আমরা আর্জি জানিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছি।”

স্বাধীনতা দিবসের প্রাক্কালে সংশ্লিষ্ট বিষয়ে কেন্দ্রের কাছে আর্জি জানিয়ে তাদের এই পদক্ষেপে এখনও পর্যন্ত ইতিবাচক কোনো ইঙ্গিত প্রদান করেনি কেন্দ্র। এই বিষয়ে ব্যখ্যা করতে গিয়ে তারা জানায়,”মাস্ক ব্যবহারের সময়সীমা আমাদের কাছে একদিন বা দুদিন এরপরেই আমরা সেই মাস্ক ফেলে দিয়ে নতুন মাস্ক পরি। এভাবে ভারতের জাতীয় পতাকার মোড়োকে এই মাস্ক যদি আমরা ফেলে দি তাহলে মাটিতে লুটোবে আমাদের জাতীয় পতাকা। এতে কতটা স্বাস্থ্যবিধির নির্দেশ পালন হবে তা জানা না গেলেও এ কথা স্পষ্ট এই অবক্ষয় রূখতে এখনই জারি করা উচিৎ নিষেধাজ্ঞা।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close