দেশ

আসল হিরো! নিজে গুলিবিদ্ধ হয়েও কাশ্মীরে জঙ্গিদের দমন করলেন ভারতীয় জওয়ান

মহানগর বার্তা ওয়েবডেস্ক: ভারতীয় জওয়ানদের নিরন্তর প্রহরার ফসল গোনে আমাদের দেশের মানুষেরা। সীমান্তে তাদের নিরলস পরিশ্রমের ওপর দাঁড়িয়ে আছে আমাদের দেশের নিরাপত্তা। এই বীর জওয়ানদের মধ্যে এক দৃষ্টান্ত তৈরী করলেন জওয়ান রাহুল মাথুর। ডেপুটি কমান্ড্যান্ট সিআরপিএফ এই কর্মকর্তা নিজে গুলিবিদ্ধ হয়েও সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে লড়াই করেছেন।

গত বৃহস্পতিবার সকালে কাশ্মীরের বাটামালু এলাকায় একটি সংঘর্ষে তিন সন্ত্রাসী নিহত হয়। এবং এই ঘটনাটি ঘটে শ্রীনগর পুলিশ ও সিপিআরএফের যৌথ কর্ডোন ও অনুসন্ধান অভিযানের সময়। এরপর জম্মু ও কাশ্মীর পুলিশ জানায়, “সন্ত্রাসীরা নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন হিযবুল মুজাহিদিনের সাথে জড়িত ছিল। তাদের দখল থেকে অস্ত্র ও গোলাবারুদ সহ বিভিন্ন ধর্ষণমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে।”

এই অনুসন্ধান অভিযানের সময়, সন্ত্রাসীদের উপস্থিতি নিশ্চিত হওয়ার সাথে সাথে তাদের আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয় কিন্তু তারা যৌথভাবে সেই অনুসন্ধান দলের উপর নির্বিচারে গুলি চালাতে শুরু করে। সেই মুহুর্তেই গুলিবিদ্ধ হন ডেপুটি কমান্ড্যান্ট সিআরপিএফ রাহুল মাথুর এবং কাউনসর জান নামে পরিচিত এক মহিলা।

সিআরপিএফ তরফে জানা যায়, ডেপুটি কমান্ড্যান্ট রাহুল মাথুর ঘরগুলি অনুসন্ধান চালানোর সময় ভিতরে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের মধ্যে একজন হঠাৎ গুলি চালায়। তখন সিপিআরএফ জওয়ান তার উপরের বুক এবং পেটে আঘাত পান। তবে তিনি পাল্টা হামলা চালিয়ে ঘটনাস্থলেই সন্ত্রাসীকে নিকেশ করেন।

তবে আহত সিডিপিএফ অফিসারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে স্থানান্তর করা হয় এবং বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। তবে আহত মহিলার ঘটনাস্থলেই মৃত্যু হয়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close