মহানগররাজনীতিরাজ্য

‘ইনসাফ চাই মানুষের জন্য’, মীনাক্ষীর নেতৃত্বে আনিস হত্যার প্রতিবাদে রাজপথে বামেরা

মহানগর বার্তা ডেস্ক : আজ দুপুর বারোটা থেকে ধর্মতলা মোরে বামেদের উদ্যোগে শুরু হয়েছে ইনসাফ সভা। অতীতে ঘটে যাওয়া বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘটনার প্রতিবাদ এই সভার মাধ্যমে জানানো হবে। বামফ্রন্টের ২ শাখা সংগঠন এসএফআই ও ডিওয়াইএফআইয়ের পক্ষ থেকে এই সভা ডাকা হয়েছিল। কিন্তু পুলিশ সূত্রে খবর আজ বেলা এগারোটা পর্যন্ত এই সভার অনুমতি পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়নি।

রাজনৈতিক মহল মনে করছে পুলিশের অনুমতি না থাকায় এই সভায় আগত ছাত্র যুবক ও বাম সমর্থকদের পুলিশি বাধার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে। ব্যাপারটি নিয়ে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় জানিয়েছেন, পুলিশের এক্তিয়ার নেই মিছিলের অনুমতি দেওয়ার। তাই যেখানে পুলিশের এক্তিয়ারই নেই সেখানে অনুমতি নেওয়ার প্রশ্নই ওঠে না।

বামফ্রন্ট সূত্রের খবর, ধর্মতলা এই সভার জন্য কলকাতার প্রধান তিনটি জায়গায় জমায়েত হবে। হাওড়া স্টেশন, শিয়ালদা স্টেশন ও পার্ক স্ট্রিটে বাম ছাত্র যুবরা জড়ো হয়ে তারা এগোবে ধর্মতলায় ইনসাফ মঞ্চের দিকে। আনিস খান হত্যা মামলা থেকে ধর্মতলা দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীদের অবস্থান, এসব কিছুর বিচার চেয়ে আজ ইনসাফ সভার ডাক দিয়েছে বাম ছাত্র যুবরা।

সাংবাদিকদের তরফ থেকে মীনাক্ষী মুখোপাধ্যায়কে এই সভার বিষয় প্রশ্ন করা হলে তার জবাব, গোটা রাজ্যে শিক্ষা, কাজ, কলকারখানার অবস্থা খুবই খারাপ। আমরা প্রত্যেকটি বিষয় থেকে ইনসাফ চাইছি। একদিকে দীর্ঘদিন ধরে রাস্তায় চাকরি প্রার্থীরা বসে আছে অন্যদিকে আনিস,মইদুল, সুদীপ্তদের খুন করা হচ্ছে। এই সব কিছুর বিচার চাইতে আমরা সারা রাজ্যের মানুষকে এক হতে বলছি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close