অন্যান্য

আর্থিক কষ্টকে বুড়ো আঙুল দেখিয়ে মধ্যবিত্তের মহাকাশ পাড়ি, ইসরোতে চাকরি পেলেন রাহুল

মহানগর বার্তা ওয়েবডেস্ক: মুম্বাইয়ের চেম্বুর অঞ্চলের বাসিন্দা রাহুল ঘোদক, তার বাবা যখন মারা যান, চরম অর্থ কষ্টের মুখে পড়েছিলেন তার পরিবার। শ্রমিক হিসেবে জীবিকা নির্বাহ করতেন তিনি। তখন রাহুল দশম শ্রেণির ছাত্র ছিলো। কিন্তু তাও , সেই কঠিন সময়তেও রাহুল সাহস হারায়নি।অনেক রকম ছোট ছোট কাজ করে পরিবার চালাতে সাহায্য করত সে মাকে। এবং রাহুলের মাও বাড়ি বাড়ি গিয়ে বাসন এবং কাপড় ধুয়ে সেই রোজগারে সংসার চালাতেন।

সূত্র মারফত জানা যায়, রাহুল ঘোদক বলেন “পারিবারিক অনেক ওঠা-নামার পরেও পড়াশোনার সাথে আমি কোনো আপস করিনি। তবে, উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করি। এরপরে চেম্বুরের কাছে গোবান্দিতে আইটিআইতে একটি ইলেট্রিক্যাল কোর্স করি।”

তারপর , সেই খান থেকে রাহুল ভালো নম্বর পেয়ে আইটিআই ডিপ্লোমা পাস করে এবং এলএন্ডটি নামক একটি বেসরকারি সংস্থায় চাকরিও করেন । এর ফলেই তার ইঞ্জিনিয়ারিং পড়াশোনা চালাতে কোনো অসুবিধা হয়নি।

এবং বলেন, তিনি যখন জানতে পারেন যে ইসরো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চাকরির বিজ্ঞাপন প্রকাশ করেছে, সেই সময় থেকে তিনি কঠোর পরিশ্রম শুরু করেছিলেন এবং সারাদেশে সংরক্ষিত প্রার্থীদের বিভাগে তৃতীয় এবং সকলের মধ্যে ১৭তম স্থান অধিকার করেছেন পিতৃহারা রাহুল । এবং তারপর এখন, মাস দুয়েক ধরে রাহুল ইসরোতে টেকনিশিয়ান হিসেবে কাজ করছেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close