রাজ্যরাজনীতি

“স্বরাষ্ট্রমন্ত্রীর ‘কুলাঙ্গার’ ছেলে হাতে জাতীয় পতাকা তোলেনি”, জয় শাহকে নিয়ে বিস্ফোরক অভিষেক

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ গতকাল ভারত বনাম পাকিস্তান ম্যাচের শেষে জাতীয় পতাকা নেন নি জয় শাহ (Jay Shah)। তাই নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিভিন্ন মহল। আজ তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশ মঞ্চ থেকে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জয় শাহ’র (Jay Shah) এই ঘটনাকে কেন্দ্র করে অমিত শাহ’র প্রতি একের পর এক আক্রমণ শানান অভিষেক।

২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। ২৮ তারিখ রবিবার থাকায়, সেই উপলক্ষ্যে সমাবেশ আয়োজিত হয়েছে ২৯ তারিখ। এই মঞ্চেই অন্যতম প্রধাণ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন অভিষেক। জোরালো ভাষায় তিনি আক্রমণ শানান বিজেপিকে। গতকাল জয় শাহ (Jay Shah) যেভাবে জাতীয় পতাকা নিতে অনীহা দেখান, সেটাকেই মূল আক্রমণের লক্ষবস্তু করেন তিনি। সরাররি দাবি জানান এই ঘটনার নৈতিক দায় নিয়ে অমিত শাহ’র স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করা উচিত।

অভিষেক বলেন, “বিজেপি’র থেকে দেশপ্রেম, জাতীয়বাদের সার্টিফিকেট নেবোনা। এই বাংলার মাটি ছিলো বলেই ভারতবর্ষ স্বাধীন হয়েছে। সেখানে এবার ভয় দেখানো হচ্ছে। তৃণমূলকে শেষ করার চেষ্টা হচ্ছে। ক্ষমতা থাকলে সিবিআই দিয়ে আমায় গ্রেপ্তার করুন। ভয় পাইনা।” তারপরেই তিনি বলেন, “আমি প্রধাণমন্ত্রী আর অমিত শাহকে চ্যালেঞ্জ করছি, ক্ষমতা থাকলে জয় শাহকে সরান বিসিসিআই সচিবের পদ থেকে। জাতীয় পতাকা নিতে অস্বীকার করছে, ও কুলাঙ্গারের অধিকার নেই এই পদে বসে থাকার।”

আরও পড়ুন: ‘আমি আইন জানিনা?’ অরুণাভকে উচিত জবাব দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

জয় শাহ’কে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতির পদ থেকেও বরখাস্ত করার দাবি করেন অভিষেক। আজ তাঁর বক্তব্যের বড়ো অংশ জুড়েই ছিলো জয় শাহ’র প্রতি কটাক্ষ। তিনি বলেন, “বিজেপি বলছে পরিবার তন্ত্রের বিরুদ্ধে লড়ছে। আমি চ্যালেঞ্জ করছি, আমি পদত্যাগ করবো। একটা পরিবার থেকে একজনই ক্ষমতায় থাকবে। আপনাদের ক্ষমতা থাকলে জয় শাহকে সরিয়ে দেখান।”

আরও পড়ুন:শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সাফল্য লাভ, চোখ ধাঁধানো রেজাল্ট কনজয়েন ছাত্রীর

গতকাল জয় শাহ’র জাতীয় পতাকা নিয়ে অস্বীকার করার ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মেজাজ দেখে স্পষ্ট, বিরোধীরা এই ঘটনাকে পুঁজি করে সার্বিকভাবে বিজেপিকে ঘিরতে কোমর বাঁধছে।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close