আন্তর্জাতিক

কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পা ভাঙলেন বাইডেন, আপাতত ওয়াকিং বুটই ভরসা মার্কিন প্রেসিডেন্টের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: আমেরিকা যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট তিনি। চলতি মাসেই রিপাবলিকান পার্টি নেতা ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে মার্কিন মুলুকে তিনি বিপুল ভোটে জয় লাভ করেছেন। কিন্তু সাফল্যের আবহেই জো বাইডেনের ভক্তদের জন্য এল ছোটোখাটো দুঃসংবাদ।

নিজের পোষা কুকুরদের সঙ্গে খেলতে গিয়ে পা ভাঙলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন বা বিবিসির একটি প্রতিবেদনে জানানো হয়েছে, “শনিবার ৭৮ বছর বয়সী বাইডেন পোষা কুকুরের সঙ্গে খেলতে গিয়ে গোড়ালিতে আঘাত পেয়েছেন। তাঁর পায়ে ফ্র্যাকচার হয়েছে।” চিকিৎসকেরা আপাতত তাঁকে অত্যন্ত সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে সূত্রের খবরে।

জো বাইডেনের ব্যক্তিগত ফিজিসিয়ান কেভিন ও’কোন্নরের মতে, এক্স রে রিপোর্টে গুরুতর কোনো ফাটল দেখা যায় নি, তবে তাঁরা এ ব্যাপারে আরো বিস্তারিত সিটি স্ক্যানের ব্যবস্থা করেছেন। সেই সিটি স্ক্যানের রিপোর্টেই দেখা গেছে বাইডেনের ডান পায়ের দুটো ছোটো হাড়ের সংযোগস্থলে সামান্য ফাটল রয়েছে। স্ক্যান রিপোর্টে একে ‘hairline fracture’ বলে উল্লেখ করা হয়েছে।

জো বাইডেনের ফিজিসিয়ান কেভিন ও’কোন্নর জানিয়েছেন, “মনে হচ্ছে এখন অনেক সপ্তাহ ওঁকে (বাইডেন) ওয়াকিং বুটের সাহায্যে চলতে হবে।” ওয়াকিং বুট হল পা থেকে হাঁটুর নীচ পর্যন্ত লম্বা এক বিশেষ ধরণের জুতো যা পায়ের হাড়ে সামান্য ফাটল জোড়া লাগানোর জন্য ব্যবহার করা হয়।ডাক্তাররা আপাতত এই বুট ব্যবহারের পরামর্শই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্টকে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দুটি পোষা কুকুর রয়েছে। দুটিই জার্মান শেপার্ড। তাদের মধ্যে এক জনের নাম হল মেজর। এই মেজরের সঙ্গে খেলতে গিয়েই পা ভেঙেছেন বাইডেন। তবে তা নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি। আপাতত ফুরফুরে মেজাজেই আছেন সদ্য নির্বাচিত আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close