খবররাজ্য

‘যা হবার ভ্যানে হোক, এসো সখী’, শুভেন্দুকে কটাক্ষ করে গান বাঁধলেন কবীর সুমন

মহানগর বার্তা ডেস্ক : বিজেপির নবান্ন অভিযানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মন্তব্য ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া। “ডোন্ট টাচ মাই বডি। ইউ আর লেডি।” এবার এই প্রসঙ্গে বিরোধী দলনেতাকে আদতে দুর্যোধন, লোভ ঈর্ষা ক্রোধ কামের প্রতীক বলে কটাক্ষ করলেন গায়ক কবীর সুমন। তাঁকে নিয়ে বাঁধলেন নতুন গান। ফেসবুক পোস্টে লিখেছেন, “আমি নই ভীম। খাই হিমসিম। কার যেন উরুভঙ্গে..।”

মহাভারতের একটি ঘটনা তুলে ধরেছেন সুমন। তিনি ছবিতে দেখিয়েছেন, মহাভারতে দ্রৌপদীর স্বামী ভীম। দুর্যোধন তাঁকে অপমান করেছিলেন। ভীম ভেঙে দিয়েছিলেন দুর্যোধনের উরু। কবীর সুমন এই ইঙ্গিত দিয়েছেন তাঁর পোস্টে। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই মুখ‌্যমন্ত্রীকে অপমান করেন। আবার মহিলা পুলিশকে ডোন্ট টাচ মাই বডি বলে সোচ্চার হন। তাহলে কি শুভেন্দু ‘উরুভঙ্গ’ করা উচিত?‌ যদিও এই প্রশ্নের উত্তর দেননি তিনি।

শুভেন্দুর এক মহিলা পুলিশকে করা ওই মন্তব্য নিয়ে মিমের ছড়াছড়ি নেট দুনিয়ায়। পাশাপাশি রাজনৈতিক বিতর্কও অব্যাহত। উল্লেখ‌্য, নবান্ন অভিযানের আগে বামেদের আন্দোলনে যোগ দেওয়ার ডাক দিয়েছিলেন শুভেন্দু। তিনি বলেছিলেন, “আমাদের সঙ্গে আসতে চাইলে ১৩ তারিখে নবান্ন চলুন।” সুমন কটাক্ষের সুরে বলেছেন, মহিলা পুলিশ আধিকারিকের সঙ্গে শুভেন্দুর ওই ব‌্যবহার লোকদেখানো। তিনি বামেদের দেখাতে চাইছেন, আমি কত বড়ো বিরোধী দেখুন। পুলিশ আসতেই সুড়সুড় করে প্রিজন ভ‌্যানে উঠে পড়লেন। সেখানে বসে আড্ডা মারতে অসুবিধা নেই। এই কথার প্রসঙ্গেই সুমনের গানের লাইন, “এসো ভ‌্যানে উঠে পড়ি। করি হাত ধরাধরি। যা হবার ভ‌্যানে হোক। এসো সখী।”

সুমন এই গান লিখে সুর করে পোস্ট করার পর থেকেই নিমেষে তা ভাইরাল হয়ে যায়। একের পর এক মন্তব্য করছেন নেতিজেনরা। ঠাট্টার সুরে কেউ বলেছেন, ‘মহিলা পুলিশ কি বিরোধী নেতাকে কাতুকুতু দিচ্ছিল?’ যদিও সুমনের গান নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি শুভেন্দু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close