খবররাজ্য

‘কাঁচা বাদাম গান শোনেন, আর আমি কিছু বললেই বিকৃতি’, মঞ্চ থেকে আক্ষেপ মমতার

মহানগর বার্তা ডেস্ক: “ওঁদের জন্য তোলা থাকল আমার টাক-ডুমা-ডুম গানটি, পাপ্পু দ্য গ্রেট-রা যখন যা খুশি করছে, আমি কিছু বললেই সেটা নিয়ে বিকৃত করছে!” স্বভাবসিদ্ধ ভঙ্গিতে এভাবেই ফের বিজেপি-র বিরুদ্ধে সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূল-কংগ্রেস দলের মুখপাত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যার প্রকাশ অনুষ্ঠানের মঞ্চ থেকেই এভাবে সরব হন মমতা। তিনি বলেন, ”আমাদের গাল দিলে কিছু যায় আসে না। যারা এগুলো করছেন, বেশি করে করুন আর শান্তিতে ঘুমোন। আমরা প্রতিহিংসাপরায়ণ নই। আর আপনারা যত বেশি তরজা করবেন, আমরা উন্নয়ন তত বেশি করব।”

এর পাশাপাশি নজরুল মঞ্চের ওই অনুষ্ঠানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, “লক্ষ্য করছি, নিজের মতামত দিলেই বিকৃত করা হচ্ছে। ‘চায়ে পে চর্চা’ হলে কথা হয় না কেন! যদি বলা হয়, নিজের পায়ে দাঁড়াও, যেমন ‘কাঁচা বাদাম পাকা বাদামে’র মতো কত গান গেয়েছেন, শোনেননি? মানুষ সমর্থন না করলে এগুলো এত জনপ্রিয় হল কী করে?” জাগো বাংলা-র এই আয়োজনে পুজোর গানের অ্যালবাম ‘বাংলার গান, উৎসবের গান’ প্রকাশিত হয়।

প্রসঙ্গত, কলকাতার দুর্গাপুজো ইতিমধ্যেই ইউনেস্কো (UNESCO) হেরিটেজ পুরস্কার লাভ করেছে। এই মাসের প্রথমেই তার বিরাট উদযাপন করেছে রাজ্যের সরকার। পুজো কমিটিকে ৬০ হাজার টাকা দেওয়া নিয়েও বিতর্ক সৃষ্টি হয়েছে, যার আঁচ লেগেছে আদালতেও। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঝালমুড়ি মন্তব্য রাজনৈতিক উত্তেজনা তৈরি করে। কর্মসংস্থানের আকালে মমতার এই মন্তব্য নিয়ে সরব হয়ে বিরোধীরা। একাধারে পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়ের জেল, সঙ্গে দোসর অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) পরিস্থিতির মধ্যে থাকা তৃণমূলের অস্বস্তি বাড়ে ফের। এর মধ্যে দাঁড়িয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা এবং একযোগে বিরোধীদের আক্রমণ শানিয়ে পুজো আবহেও গুরুত্বপূর্ণ রাজনৈতিক কৌশল প্রকাশ করলেন মমতা। মত অনেকের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close