দেশ

“নিকিতার সাহস রানী লক্ষ্মীবাঈয়ের সমতুল্য”, ফরিদাবাদের ঘটনায় লাভ জিহাদের কড়া নিন্দা কঙ্গনার

মহানগরবার্তা ওয়েবডেস্ক: ফরিদাবাদে কলেজ ছাত্রী খুনের ঘটনায় এবার গর্জে উঠলেন কঙ্গনা রানাওয়াত। এদিন সোশ্যাল মিডিয়ায় এই প্রকাশ্য খুনের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বলিউড অভিনেত্রী। পাশাপাশি এই ঘটনার সূত্রে ফের একবার ধর্মীয় লাভ জিহাদের বিরুদ্ধেও সরব হয়েছেন তিনি। সেই সঙ্গে দোষীদের চরমতম শাস্তির দাবি জানিয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

হরিয়ানার ফরিদাবাদ জেলার বল্লভগড় নামক স্থানে কলেজ ছাত্রী নিকিতার হত্যার ঘটনা সম্প্রতি আলোড়ন সৃষ্টি করেছে একাধিক মহলে। সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ ও নিন্দার ঝড়। বলিউডের ‘ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেলে লাভ জিহাদ প্রসঙ্গে পোস্ট করা দুটি ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি মৃত তরুণীর প্রতি গভীর সমবেদনা জানিয়ে নিজের বক্তব্য পেশ করেছেন। এদিন তিনি লিখেছেন, “নিকিতার সাহসিকতা রানী লক্ষ্মীবাঈ কিংবা পদ্মাবতীর চেয়ে কোনো অংশে কম নয়। ছেলেটি অনবরত ওঁকে ডেকেছে, ও যদি বাঁচতে চাইত তবে ছেলেটির যৌন চাহিদার কাছে আত্মসমর্পণ করতে পারত, কিন্তু তা না করে ও মৃত্যুর পথ বেছে নিয়েছে। দেবী নিকিতা প্রতিটি হিন্দু মহিলার মান সম্মান রক্ষা করেছেন।”

বলা বাহুল্য নিকিতা হত্যার ঘটনায় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত নিজের এই পোস্টে ধর্মীয় লাভ জিহাদের বিরুদ্ধে আরো একবার প্রতিবাদে মুখর হয়েছেন।প্রেমের সূত্রে ধর্মান্তরিত করিয়ে নেওয়ার প্রক্রিয়াই হল লাভ জিহাদ। ফরিদাবাদের নিকিতা হত্যা মামলায় কঙ্গনার সঙ্গে সঙ্গেই লাভ জিহাদের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছে নেটিজেনদের একাংশ। ইসলামে ধর্মান্তরিত হতে চাননি বলেই নির্লজ্জভাবে এক কলেজ ছাত্রীকে গুলি করে খুন করা হয়েছে, এমনটাই দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সোমবার ফরিদাবাদের কুড়ি বছর বয়সী কলেজ ছাত্রী নিকিতাকে কলেজের বাইরে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করে দুই আততায়ী। ঘটনার সিসিটিভি ফুটেজ এবং তরুণীর ভাইয়ের এফআইআর-এর সূত্রে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, ঘটনার মূল অভিযুক্তের নাম তৌসিফ। এরপর থেকেই ঘটনায় ধর্মীয় লাভ জিহাদের প্রসঙ্গটি সামনে এসেছে। এমনকি অভিযুক্তকে এনকাউন্টারের দাবিও উঠেছে সোশ্যাল মিডিয়ার একাংশে। সেই সূত্রেই এবার প্রতিবাদে সুর চড়িয়েছেন কঙ্গনা রানাওয়াতও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close