দেশ

“মন্দিরে এত ভয় কেন?”,শাকিব বিতর্কে এবার মুসলিম কট্টরপন্থীদের এক হত নিলেন কঙ্গনা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: 

বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয় অলরাউন্ডার শাকিব আল হাসানের কালীপুজো উদ্বোধন নিয়ে জারি তরজা। ঢাকা থেকে একদিনের জন্য কলকাতায় এসে একটি কালীপুজোর উদ্বোধন করেছিলেন বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসান। তার জেরেই ওপার বাংলার মুসলমান মৌলবাদীদের কোপ পড়ে তাঁর উপর। এমনকি বিতর্কের মুখে ক্ষমাও চেয়ে নেন শাকিব। সেই বিতর্কেই এবার মুখ খুললেন ভারতীয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

শাকিব বিতর্কে মুখ খুলে এদিন সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত। নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি কট্টরপন্থীদের এক হাত নিয়েছেন। তিনি লিখেছেন, “মন্দিরে এত ভয় কেন? কোনও কারণ তো থাকবে ? এমনি এমনি কেউ এত ঘাবড়ে যায় না।আমি তো সারাজীবন মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মুছে দিতে পারবে না। নিজেদের প্রার্থনায় বিশ্বাস নেই, নাকি হিন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে।”

এখানেই শেষ নয়, কঙ্গনা আরো লিখেছেন, ‘‘ওদের কাছে এর জবাব নেই। ওরা আপনার বাড়ি ভেঙে দেবে, জেলে পাঠিয়ে দেবে। আপনার আওয়াজ দমিয়ে রাখতে ডিজিটাল মাধ্যমেও রুদ্ধ করে দেয়। কোনও ডিজিটাল পরিচয় বন্ধ করা ভার্চুয়াল দুনিয়ায় হত্যার মতোই। এর বিরুদ্ধে কঠোর আইন থাকা দরকার।” এছাড়া ইসলামীয় প্রোপাগান্ডার প্রতি পক্ষপাতমূলক আচরণের অভিযোগে এদিন ট্যুইটারকেও এক হাত নিয়েছেন অভিনেত্রী। একাধিক ট্যুইট করে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১২ ননভেম্বর অর্থাৎ কালীপুজোর আগের দিন সন্ধ্যায় ঢাকা থেকে কলকাতায় আসেন বিশ্ব বিখ্যাত বাংলাদেশ অলরাউন্ডার শাকিব আল হাসান। কাঁকুড়গাছিতে তৃণমূল নেতা পরেশ পালের পুজো উদ্বোধন করে সেদিনই আবার দেশে ফিরে যান। কিন্তু ভারতে এসে কালীপুজোর উদ্বোধন মোটেই ভালো চোখে দেখেননি ওপার বাংলার মৌলবাদীরা। ফেসবুক লাইভে দা উঁচিয়ে শাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় ‘Mohsin Talukdar’ নামের এক ব্যক্তি। এরপরই অশান্ত হয়ে ওঠে ওপার বাংলার পরিস্থিতি। পরিস্থিতি স্বাভাবিক করতে শাকিব আল হাসান নিজের ইউটিউব চ্যানেলে ক্ষমা চেয়ে নেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close