বিনোদন

ববি দেওলের ওয়েব সিরিজে ধর্মীয় ভাবাবেগে আঘাত, ফের করনি সেনার কোপ বলিউডে

মহানগরবার্তা ওয়েবডেস্ক: ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে ফের করনি সেনার কোপ পড়ল বলিউডে। এবার প্রকাশ ঝা পরিচালিত জনপ্রিয় অনলাইন ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর বিরুদ্ধে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ আনল করনি সেনা। জানা গেছে, করনি সেনার তরফ থেকে পরিচালক প্রকাশ ঝা এবং এম এক্স প্লেয়ারের বিরুদ্ধে আইনি নোটিশও পাঠানো হয়েছে।

প্রথম পর্বের সাফল্যের পর সম্প্রতি মুক্তি পেয়েছে প্রকাশ ঝা পরিচালিত অনলাইন ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর দ্বিতীয় পর্বের ট্রেলার। জানা গেছে, এই পর্ব নিয়েই কর্তৃপক্ষের কাছে আইনি নোটিশ পাঠিয়েছে করনি সেনার প্রদেশ সংগঠন মহামন্ত্রী সুরজিৎ সিং। ‘আশ্রম’ ওয়েব সিরিজ “হিন্দু সংস্কৃতির সনাতন ঐতিহ্য” বিরোধী, এমনটাই অভিযোগ এনেছেন তিনি।

‘আশ্রম’ ওয়েব সিরিজটির মুখ্য চরিত্রে এক ভন্ড সাধুর ভূমিকায় অভিনয় করেছেন ববি দেওল। চলতি বছরের আগস্টে প্রথম মুক্তি পায় এই ওয়েব সিরিজ। বলা বাহুল্য, দর্শকদের প্রভূত প্রশংসা কুড়িয়েছে আশ্রম। কিন্তু দ্বিতীয় পর্ব মুক্তিতে বাধা দিয়েছে করনি সেনা। তাঁদের অভিযোগে বলা হয়েছে, “আশ্রম, চ্যাপটার 2,দ্য ডার্ক সাইড-এর যে অফিসিয়াল ট্রেলার এম এক্স প্লেয়ারে রিলিজ করা হয়েছে তা বহু মানুষের ভাবাবেগকে গভীর ভাবে আঘাত করেছে।” শুধু তাই নয়, এই ওয়েব সিরিজ হিন্দু ধর্ম সম্পর্কে ভবিষ্যত প্রজন্মের জনগণের মধ্যে নেতিবাচক ভাবনার প্রচার করবে বলেও অভিযোগ করা হয়েছে।

করনি সেনার আরো অভিযোগ, আশ্রম-এর অফিসিয়াল ট্রেলারে যে চরিত্রগুলিকে দেখানো হয়েছে,তারা কোনো নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে নয়, একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ঐতিহ্যের বিরুদ্ধেই আক্রমণ করেছে।করনি সেনার নোটিশ অনুযায়ী, “আশ্রম-এর গত পর্বেও বেশ কিছু আপত্তিকর দৃশ্য দেখানো হয়েছে যা হিন্দু ধর্মের আশ্রমের সংস্কৃতির বিরোধী। এরপর দ্বিতীয় পর্বের ট্রেলারেও সেই ধারা বজায় রাখা হয়েছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, রাজস্থানের এই হিন্দুত্ববাদী প্রতিষ্ঠান করনি সেনা এর আগেও একাধিক বার বলিউডের বিরুদ্ধে ঐতিহ্য, ভাবাবেগে আঘাতের অভিযোগ এনেছে। দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পদ্মাবৎ’ এবং সম্প্রতি অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী’ ছবির নাম পরিবর্তনেও হাত ছিল করনি সেনার।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close