দেশভাইরাল

কোমা থেকে আর ফেরেননি, মারা গেছেন কিম জং উন! জানালেন বিশেষজ্ঞ

মহানগর বার্তা ওয়েবডেস্ক: উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্বাহ্য সম্পর্কে জোর জল্পনা চলছে। ৩৬ বছর বয়সী এই নেতা ২০১১ সালে বেশ কিছুজনের উপস্থিতিতে দায়িত্ব ভার গ্ৰহন করেন। এই নেতা বরাবরই সকল আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন, গত কয়েক মাসে তাকে নিয়ে বেশ কিছু তথ্যও সামনে আসে। হার্মিট কিংডমে ভ্রমনকারী এক সাংবাদিক দাবি করেন যে নেতা কিম জং উন মারা গেছেন, এই তথ্য প্রকাশ্যে আশায় দেশজুড়ে ব্যপক আলোড়ন সৃষ্টি করে।

এই সাংবাদিকের মন্তব্যের পর রো ক্লে কয়েকটি সংবাদমাধ্যমে জানায়, উত্তর কোরিয়ায় এত ব্যপক স্তরের গোপনীয়তা পালন করা হয় যে ওখানে বসবাসকারী মানুষেরাই বাস্তবতার থেকে সত্য জানার ক্ষেত্রে অনেকটাই দূরে। সাংবাদিক এও বলেন যে, নেতা কিম অনেক বড়ো ঘটনার ইঙ্গিত হিসেবে তাঁর বোনকে সহকারী অধিনায়কত্ব দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

এদিকে দক্ষিণ কোরিয়ার সূত্র মারফত জানা যায় যে নেতা কিম কোমায় রয়েছে। ক্লে বলে ‘আমি মনে করি (কিম জং উন) কোমায় আছে, কিন্তু তার জীবন শেষ হয়নি,’। যার জেরে একাধিক সংবাদমাধ্যম কিম জং উনকে প্রয়াত রাষ্ট্রপতি বলছেন।

এবং জাং এর সোশ্যাল মিডিয়া পোষ্ট অনুযায়ী স্থানীয় গণমাধ্যমের খবরে জানা যায়, খুব অসুস্থতা ছাড়া কিম কখনো তার শাসনের কোনও কর্তব্য অন্য ব্যক্তির হাতে অর্পণ করবেন না। এবং যদি না তিনি শাসনের পক্ষে অসুস্থ না হন। সেক্ষেত্রে ক্ষমতা উত্তরণের দিকে ইঙ্গিত এগোবেন বোন কিম ইয়ো জং।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close